cplusbd

নিউজটি শেয়ার করুন

স্বদেশ আবৃত্তি উৎসব উদ্বোধন করলেন সূবর্ণা মুস্তফা

1st Image

সিপ্লাস প্রতিবেদক (২০১৯-০৩-০১ ০৯:৩৮:০২)

প্রতিষ্ঠার ৫ম বর্ষের পদার্পণ উপলক্ষ্যে স্বদেশ আবৃত্তি উৎসব ২০১৯ অনুষ্ঠিত হয়েছে৷ আজ (শুক্রবার) বিকাল তিনটায় জেলা শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে স্বদেশ আবৃত্তি উৎসবের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য অভিনয় শিল্পী সুবর্ণা মুস্তফা এমপি ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন লেখক ও সমাজসেবক সুলতানা নুর জাহান রোজী, সম্মিলিত আবৃত্তি জোটের সভাপতি অঞ্চল চৌধুরী এবং চসিক যান্ত্রিক শাখার তত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক।

লেখক ও গবেষক ড. আনোয়ারা আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা অধ্যক্ষ ঝিনু আরা বেগম। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোহাম্মদ সেলিম ভূঁইয়া।

আমন্ত্রিত আবৃত্তিশিল্পীর মধ্যে উপথিত ছিলেনশৈশব আবৃত্তি সংগঠনের সভাপতি মিলি চৌধুরী,শব্দ নঙর আবৃত্তি সংগঠনের সভাপতি হাসান জাহাঙ্গীর, ত্রিরতঙ্গ আবৃত্তি দলের সভাপতি দেবাশীষ রুদ্র, উচ্চারক আবৃত্তি কুঞ্জ এর সভাপতি ফারুক তাহের, স্পৃহা আবৃত্তি নীড়'র সভাপতি নিশাত হাসিনা শিরিন, তারুণ্যের উচ্ছ্বাস'র সাধারণ সম্পাদক মোঃ মুহাজিদুল ইসলাম, অঙ্গন চবি'র শারমিন মুস্তারী নাজু এবং জেবুন নাহার শারমিন চবি আবৃত্তি মঞ্চ উপস্থিত থেকে আবৃত্তি পরিবেশন করেন। এছাড়া স্বদেশ আবৃত্তি সংগঠনের আবৃত্তি শিল্পীরা একক ও ছোট বড় বিভাগের দুটি কোরাস পরিবেশন করেন।

উৎসবে সার্বিকভাবে সহযোগিতা ছাড়াও দলীয় এবং একক বৃত্তি করেন সংগঠনের সহ সভাপতি, শিবু প্রসাদ ভদ্র জীবন, নাছির আহমেদ, আব্দুল কাদের আরাফাত এবং সদস্য সাবিনা ইয়াসমিন সুমি, বর্ষা চাকমা, নুরসাত জাহান পুষ্প, শারমিন আক্তার, ভর্পিতা ভদ্র প্রাপ্তি প্রমূখ৷ অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন রেহেনা পারভীন রীমা ও সাদাব মান্নান চৌধুরী।