cplusbd

নিউজটি শেয়ার করুন

বইমেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান মাহতাব উদ্দিন ও মহাসচিব নিয়াজ মোর্শেদ এলিট

1st Image

নিজস্ব প্রতিবেদক (২০১৮-০২-১৬ ০৬:৩৩:১৯)

নগরীর ডিসি হিলে (নজরুল স্কোয়ার) ২৬তম অমর একুশে বইমেলা আগামী ২০ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০১৮ অনুষ্ঠিত হবে। ৯ দিনব্যাপী এই আয়োজন বাস্তবায়নের লক্ষ্যে আজ শুক্রবার সকালে নগরীর পল্টন রোডস্থ সাবেক মন্ত্রী জহুর আহমেদ চৌধুরীর বাসভবনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেনকে প্রধান উপদেষ্টা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিনকে প্রধান পৃষ্ঠপোষক, কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত, শহীদ জায়া লেখক বেগম মুশতারী শফি, প্রফেসর ড. আনোয়ারুল আজিম আরিফ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক নাসির উদ্দিন চৌধুরী, সমাজবিজ্ঞানী ড. গাজী সালেহ উদ্দিন, সাংস্কৃতিক সংগঠন অরুণ চন্দ্র বনিককে উপদেষ্টা করে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরীকে চেয়ারম্যান করে, খুলশী ক্লাব চট্টগ্রামের সভাপতি ও সাংস্কৃতিক পৃষ্ঠপোষক নিয়াজ মোর্শেদ এলিটকে মহাসচিব করে ৩০১ সদস্য বিশিষ্ট একুশে মেলা উদযাপন পরিষদ-২০১৮ কমিটি গঠন করা হয়।
আগামীকাল ১৭ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাব সাংবাদিক সম্মেলন কক্ষে ৯ দিনব্যাপী অমর একুশে বইমেলার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। ২০ ফেব্রুয়ারি বিকেল ৪টায় বর্ণা্ঢ্য আয়োজনের মাধ্যমে ২৬তম অমর একুশে বইমেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।
এছাড়াও প্রতিদিন বিকাল ৩টা থেকে একুশের মঞ্চে উদ্দীপনামূলক একুশের সাংস্কৃতিক অনুষ্ঠান ও বায়ান্নের ভাষা আন্দোলনের স্মৃতি বিজড়িত ঘটনা নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
প্রতিদিন স্মৃতিচারণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মন্ত্রী, সংসদ সদস্য, বরেণ্য বুদ্ধিজীবী, লেখক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।
অমর একুশে বইমেলার অনুষ্ঠানে চট্টগ্রামের সকল মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ও সাংস্কৃতিক সংগঠন, ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণের জন্য মেলা পরিষদের সমন্বয়কারী শওকত আলী সেলিম ও খোরশেদ আলম বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।