cplusbd

নিউজটি শেয়ার করুন

ডিসি হিলে নিষেধাজ্ঞা কেন জানতে চেয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের চিঠি

1st Image

সিপ্লাস ডেস্ক (২০১৮-০১-১৯ ১২:১৪:৩৫)

ডিসি হিলে অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞার বিষয়ে জানতে জেলা প্রশাসকের কাছে চিঠি দেওয়া হয়েছে। এ কথা জানিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।
চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করে জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী ডিসি হিলের বিষয়ে আমরা চিঠি পেয়েছি। যথাযথভাবে শিগগিরই চিঠির জবাব দেয়া হবে।
চিঠি দেয়ার বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ডিসি হিলে বছরে কেন তিনটি অনুষ্ঠানের (পহেলা বৈশাখ ও রবীন্দ্র–নজরুল জয়ন্তী উদযাপন) বেশি আয়োজন নয় সেটি জানতে ডিসিকে চিঠি দেয়া হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক এ চিঠি দেয়া হয়েছে বলে তিনি জানান
উল্লেখ্য, গত বছরের ২৩ সেপ্টেম্বর ডিসি হিলে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম চালানোর সময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, সারা বছর তিনটা ছাড়া ডিসি হিলে অন্য কোনো অনুষ্ঠান করতে দেয়া হবে না। আমি মঞ্চ বানিয়েছি কিন্তু সারা বছর এই মঞ্চে এসে তবলা হাজির করে গান শুরু করে দেয় অনেকে। এটা কি হয়। এখন থেকে পহেলা বৈশাখ, নজরুল ও রবীন্দ্র জয়ন্তী– এ তিনটি ছাড়া আর কোনো অনুষ্ঠান এখানে করতে দেয়া হবে না। ডিসি হিল উন্মুক্ত থাকবে কিন্তু কোনো প্রোগ্রাম হবে না।
ডিসি হিলে বাংলা নববর্ষের উৎসব ছাড়াও বই মেলা, লোক সংস্কৃতি উৎসব, নবান্ন উৎসব, বসন্ত উৎসব,বর্ষাবরণের মতো নানা উৎসব উদযাপন করা হতো তাই এতে চট্টগ্রামের সংস্কৃতিকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। সংস্কৃতিকর্মীরা নগরীর চেরাগি পাহাড়, ডিসি হিল, প্রেস ক্লাবসহ বিভিন্ন স্থানে সংস্কৃতিকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।