cplusbd

নিউজটি শেয়ার করুন

কিংবদন্তী দিকপাল গফুর হালীর স্মরণসভা রবিবার

1st Image

(২০১৮-০১-০৭ ০১:৩৮:৫৩)

সিপ্লাস ডেস্ক: কিংবদন্তী গীতিকার, সুরকার ও সংগীতশিল্পী, চাটগাঁইয়া গানের দিকপাল আবদুল গফুর হালীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, সম্মাননা প্রদান ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সুফী মিজান ফাউন্ডেশনের উদ্যোগে রোববার বিকেল ৫টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এ স্মরণসভা অনুষ্ঠিত হবে।
আবদুল গফুর হালী একাডেমির ভাইস চেয়ারম্যান মো. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদকপ্রাপ্ত গুণীজন ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন।
পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফী মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরীর উদ্বোধনে সভায় প্রধান বক্তা থাকবেন কবি ও সাংবাদিক আবুল মোমেন। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. রাহমান নাসির উদ্দিন, নাট্যকার প্রদীপ দেওয়ানজী, বাংলা একাডেমীর সহকারী পরিচালক সাইমন জাকারিয়া, লোকসংগীত গবেষক ও সাংবাদিক নাসির উদ্দিন হায়দার।
স্মরণসভা শেষে গফুর হালীর গানের স্বরলিপিকার আবদুর রহিম, কাবেরী সেনগুপ্তা, সৈয়দুল হক ও স্বর্ণময় চক্রবর্তী, শিল্পী কল্যাণী ঘোষ এবং গফুর হালীকে নিয়ে প্রথম ডকুমেন্টারি নির্মাতা শৈবাল চৌধুরীকে সম্মননা প্রদান করা হবে। পরে সংগীতানুষ্ঠানে গান পরিবেশন করবেন খ্যাতিমান শিল্পী আবদুর রহিম, কল্যাণী ঘোষ, শিমুল শীল, গীতা আচার্য্য, নয়ন শীল,ফেরদৌস হালী ও জাবেদ হালী।