cplusbd

নিউজটি শেয়ার করুন

চিটাগাং ইন্সটিটিউট অফ ভিজুয়াল আর্টস প্রাঙ্গনে শুরু হয়েছে মাসব্যাপী চিত্রকলা প্রদর্শণী

1st Image

(২০১৭-১১-১৩ ১২:৪৩:৪৮)

চিটাগাং ইন্সটিটিউট অফ ভিজুয়াল আর্টস ( সিভা ) প্রাঙ্গনে Immersed in Mindscape শিরোনামে মাসব্যাপী এক চিত্রকলা প্রদর্শণী শুরু হয়েছে । প্রদর্শনীটি উদ্ভোদন করেন দেশ বরেণ্য শিল্পী ঢালী আল মামুন ।
উল্লেখ্য বিশিষ্ট শিল্পী রেজাউন নবী এর তত্ত্বাবধানে ১০ থেকে ১১ নভেম্বর দুইদিনব্যাপী একলেরিক পেইন্ট এর উপর একটি কর্মশালা সিভা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় । উক্ত কর্মশালায় চট্টগ্রাম চারুকলা ইন্সটিটিউট থেকে প্রায় ২০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে এবং কর্মশালা শেষে তাদের কাজ নিয়ে সিভা গ্যালারীতে একটি প্রদর্শনীটির অয়োজন করা হয় । প্রদর্শনীর উদ্ভোদন শেষে শিল্পী ঢালী আল মামুন সমকালীন দেশের শিল্পচর্চার বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন । উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর ম্যানেজিং এডিটর ওয়াহেদ মালেক, বিশিষ্ট শিল্পী রেজাউন নবী , আর্টিস্ট দিলারা জাহান জলি চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটির প্রেসিডেন্ট আলোকচিত্র শিল্পী মউদুদুল আলম ।

অনুষ্ঠান শেষে বিশিষ্ট শিল্পী দিলারা জাহান জলি চিটাগাং ইন্সটিটিউট অব ভিজুয়াল আর্টস -সিভা আয়োজিত প্রথম সিভা শিশু উৎসব ২০১৭ ( চিত্রঙ্কণ প্রতিযোগিতা ও প্রর্দশনী) এর উদ্ভোদন ঘোষনা করেন । যেখানে ১ম শ্রেণী থেকে ১০ম শ্রেনী পর্যন্ত ছাত্রছাত্রীরা অংশ গ্রহন করতে পারবে,, এখানে নতুন রুপে সংযুক্ত হয়েছে সুন্দর হাতের লেখা ও সৃষ্টিশীল গল্প লেখা প্রতিযোগিতা,,ক,খ,গ তিন বিভাগে ভাগ করা হয়েছে ১ম শ্রেণী থেকে ৪র্থ শ্রেণী পর্যন্ত ক বিভাগ, এদের জন্য ছবি আঁকার বিষয় ইচ্ছেমত এবং সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা এবং খ বিভাগ ৫ম শ্রেণী থেকে ৭ম শ্রেণী এবং গ বিভাগ ৮ম শ্রেণী থেকে ১০ম শ্রেণী ।
খ ও গ বিভাগের জন্য ছবি আঁকার বিষয়গুলো হলো একাত্তর আমার অহংকার, প্রীতিলতা ও ক্ষুদিরামের চট্টগ্রাম, শিশুশ্রম ও শিশু নির্যাতন, গ্রামবাংলার পালা পর্বনের দৃশ্য, এবং তারা সৃষ্টিশীল গল্প লেখা প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ ডিসেম্বর।
আগামী ২৯শে ডিসেম্বর শিল্পাচার্য জয়নুল আবেদিন এর জন্মবার্ষিকীতে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে প্রতিটা বিভাগের ১ম,২য়,৩য় স্থান অধিকারীদের সম্মানজনক পুরস্কার প্রদান করা হবে এবং প্রর্দশনী উদ্বোধন করা হবে সিভা আর্ট গ্যালারীতে ।

1st Image