রাঙ্গুনিয়ায় বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠান

 রাঙ্গুনিয়া প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯, ১০:৫৯ pm
  • ১৬৭ বার পড়া হয়েছে

“ জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি” প্রতিপাদ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং দুইদিনব্যাপী বিজ্ঞান মেলা শেষ হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শিশুমেলা মডেল স্কুল প্রাঙ্গনে এই উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান। রাঙ্গুনিয়া সরকারি কলেজের অধ্যাপক বিশ্বজিৎ রায় চৌধুরী’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভা আ’লীগ সভাপতি মাষ্টার আসলাম খাঁন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খায়রুল বশর মুন্সি। উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মুহাম্মদ মুস্তফা কামাল, কৃষি কর্মকর্তা কারিমা আক্তার, মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে, মহিলা বিষয়ক কর্মকর্তা সোনিয়া সফি, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়ক রাশেদা বেগম, তথ্যসেবা কর্মকর্তা রোকসানা খাতুন নার্গিস, একাডেমিক সুপারভাইজার সুমন শর্মা, কলেজ ছাত্রী সুকন্যা বিশ্বাস প্রান্তিকা প্রমুখ।

মেলায় স্কুল, কলেজ ও মাদ্রাসার ২৭ টি স্টলের মধ্যে প্রথম নির্বাচিত হয় কলেজ পর্যায়ে রাঙ্গুনিয়া মহিলা কলেজ, দ্বিতীয় উত্তর রাঙ্গুনিয়া ডিগ্রী কলেজ এবং তৃতীয় হয় রাঙ্গুনিয়া সরকারি কলেজ।

স্কুল পর্যায়ে প্রথম হয়েছে বেগম ইকবাল জাকির হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় রাঙ্গুনিয়া আদর্শ বহুমূখী পাইলট উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় হয়েছে সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়।

এছাড়া শ্রেষ্ঠ প্রকল্প উপস্থাপক নির্বাচিত হয়েছে কলেজ পর্যায়ে রাঙ্গুনিয়া মহিলা কলেজের ছাত্রী সুকন্যা বিশ্বাস প্রান্তিকা এবং স্কুল পর্যায়ে রাঙ্গুনিয়া নুরুল উলুম মাদ্রাসার ছাত্র আমিমুল এহসান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net