ভারতে ‘রাজনৈতিক আশ্রয় চাইলেন’ পাকিস্তানি মোহাজের নেতা

সিপ্লাস ডেস্ক
  • Update Time : শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ১২:২৩ pm
  • ১৭১ বার পড়া হয়েছে
পাকিস্তানি রাজনৈতিক দল মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) এর প্রতিষ্ঠাতা আলতাফ হুসেইন। ছবি: দ্য ডন

চলতি মাসের প্রথমদিকে লন্ডনের বাড়ি থেকে দেওয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচারিত এক ভাষণে এ অনুরোধ জানান আলতাফ, জানিয়েছে দ্য ডন।

নিজের পাশাপাশি সহযোগীদেরও ভারতে রাজনৈতিক আশ্রয় দেওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

৯ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচারিত ভিডিও বার্তায় তিনি বলেন, “যদি ভারত ও প্রধানমন্ত্রী মোদী আমাকে ভারতে আসার অনুমতি দেয় ও সহযোগীদেরসহ আমাকে রাজনৈতিক আশ্রয় দেয়, তাহলে সহযোগীদের নিয়ে আমি ভারতে আসতে প্রস্তুত; কারণ আমার দাদার কবর সেখানে, আমার দাদীর করব সেখানে, আমার হাজারো আত্মীয়-স্বজনের কবর ভারতে। আমি তাদের কবর জিয়ারত করতে চাই।”

ডন জানিয়েছে, বর্তমানে ব্রিটিশ নাগরিক হুসেইন গত ২৭ বছর ধরে যুক্তরাজ্যের বসবাস করছেন। সেখানে সহিংসতা উস্কে দেওয়ার একটি মামলায় তিনি জামিনে আছেন।

যুক্তরাজ্যে তিনি দুইবার গ্রেপ্তার হয়েছিলেন। প্রথমবার মানি লন্ডারিংয়ের অভিযোগে পরে সহিংসতা উস্কে দেওয়ার অভিযোগে।

২০১৬ সালের অগাস্টে ‘পাকিস্তান বিরোধী মন্তব্যের কারণে’ তার প্রতিষ্ঠিত দল এমকিউএম-পাকিস্তান তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। তারপর থেকে এমকিউএম-লন্ডন দলের প্রধান হিসেবে আছেন মোহাজের হিসেবে পরিচিত ভারত থেকে পাকিস্তানে যাওয়া মুসলিমদের অন্যতম এ নেতা।

“(রাজনৈতিক আশ্রয় দেওয়া হলে) আমি কোনো ধরনের রাজনীতিতে জড়াবো না, প্রতিজ্ঞা করছি,” নিজের ভাষণে ভারতের সরকারকে আশ্বস্ত করে বলেন আলতাফ হুসেইন।

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net