বান্দরবানে বৌদ্ধ ধর্মাবলম্বীদের পিন্ডদান অনুষ্ঠিত

মিঠুন দাশ, বান্দরবান প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ১১:৪০ am
  • ১২৮ বার পড়া হয়েছে

বান্দরবানে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বৌদ্ধ ধর্মাবলম্বীদের মহাপিন্ড দান অনুষ্ঠিত হয়েছে ।

মহাপিন্ড দান অনুষ্ঠান উপলক্ষে মঙ্গলবার সকাল ৮টায় বান্দরবান খিয়ং ওয়া কিয়ং ( রাজবিহার ) থেকে বৌদ্ধ ভিক্ষুদের একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে বান্দরবানের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় শতাধিক বৌদ্ধ ভিক্ষু শহরের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে পিন্ডদান গ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বৌদ্ধ ভিক্ষুদের পিন্ডদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, মোজাম্মেল হক বাহাদুর, ফিলিপ ত্রিপুরা, সিভিল সার্জন ডা:অশৈংপ্রু মার্মা, পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহধর্মিনী মেহ্লাপ্রু, পৌর আ.লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোঃ শামসুল ইসলাম’সহ বৌদ্ধ সম্প্রদায়ের নারী-পুরুষেরা।

পিন্ডদান অনুষ্ঠানে সকলে বৌদ্ধ ভিক্ষুদের শ্রদ্ধা জানিয়ে নগদ টাকা, চাল, ফল,মিষ্টি, মোম আগরবাতিসহ নানা রকম উপকরণ দান করে দেশ ও জাতির সুখ শান্তি প্রার্থনা করে।

প্রসঙ্গত,প্রতিবছরই মাসব্যাপী বৌদ্ধ ধর্মালম্বীদের কঠিন চীবর দাননুষ্ঠান শেষে বৌদ্ধ ভিক্ষুদের এই মহা পিন্ডদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় আর এই পিন্ডদান অনুুষ্ঠানের মধ্য দিয়ে আগামী দিনের সুখ শান্তি প্রত্যাশা করে বৌদ্ধ ধর্মালম্বী নর-নারীরা।

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net