ফখরুলের বিরুদ্ধে দুই বিএনপি নেতার মামলা

সিপ্লাস ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ১২:৩৮ pm
  • ৪৩২ বার পড়া হয়েছে

বিএনপির নারায়ণগঞ্জ মহানগর কমিটি গঠনের ক্ষেত্রে সীমানা ও গঠনতন্ত্র না মানার অভিযোগে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়ের করছেন দুই নেতা।

বুধবার (১৩ নভেম্বর) রাতে আদালত থেকে এ সংক্রান্ত একটি নোটিশ বিবাদীদের হাতে এসে পৌঁছায়।

মামলার বিবাদীরা হলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামাল।

গত মঙ্গলবার নারায়ণগঞ্জ মহানগরের ১০ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি গোলজার খান ও একই ওয়ার্ডের সাবেক যুগ্ম সম্পাদক নূরে আলম শিকদার বাদী হয়ে জেলার সিনিয়র সহকারি জজ শিউলী রানী দাসের আদালতে মামলাটি দায়ের করেন। এরপর ওইদিনই মামলার শুনানি শেষে পরবর্তী সাত দিনের মধ্যে কেন কমিটি অবৈধ ঘোষণা করা হবে না জানিয়ে বিবাদীদের কারণ দর্শানোর নোটিশ দেন আদালত।

মামলার বাদী গুলজার হোসেন খান জানান, নারায়ণগঞ্জ জেলা কমিটিতে অল্প কজন স্থান পেলেও মহানগরের কমিটিতে নারায়ণগঞ্জ সিটি কপোর্রেশনের ১ থেকে ১০ নং ওয়ার্ডের কোনো নেতাই পদ পদবি পাননি। এই ১০টি ওয়ার্ডের নেতাকর্মীরা দলীয় পদ-পদবির ক্ষেত্রে অবহেলার শিকার হচ্ছেন। দলের জন্য প্রাণপন কাজ করলেও দলের নেতারা তাদের কোনো পরিচয় দিচ্ছেন না। আমাদেরকে যেন পদ-পদবি দেওয়া হয় সেজন্যই মামলা করা হয়েছে।

বিবাদীদের পক্ষে বিএনপি নেতা আবু আল ইউসুফ খান টিপু বলেন, ‌‌গঠনতন্ত্র অনুযায়ী কমিটি গঠন করা হয়েছে। মামলার বাদী বিএনপি নেতা শাখাওয়াত হোসেন খানের অনুসারী। এ মামলায় প্রমাণ করে শাখাওয়াত সরকার দলের এজেন্ট। দলীয় কার্যক্রমে বাধা সৃষ্টি ও ভয়ভীতি দেখাতেই এ মামলা করা হয়েছে। আদালত তাদের মামলায় ১৯ নভেম্বর জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন।

এদিকে বিএনপি নেতা শাখাওয়াত হোসেন খান জানিয়েছেন তিনি মামলার বিষয়ে কিছুই জানেন না। এছাড়া যারা মামলা করেছেন তারা নারায়ণগঞ্জ বিএনপির রাজনীতি করলেও তার ব্যক্তিগত লোকজন নয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net