নাইমুল আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট

সিপ্লাস ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ১২:৫৭ pm
  • ২২০ বার পড়া হয়েছে

দৈনিক প্রথম আলোর শিশু কিশোর সাময়িকী ‘কিশোর আলো’র বর্ষপূর্তি অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট আবেদন করা হয়েছে হাইকোর্টে।

এর আগে ৩ নভেম্বর ওই কলেজের সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ রেজিস্ট্রি ডাকযোগে আইনি নোটিশ পাঠিয়েছিলেন।

নোটিশে ক্ষতিপূরণ দিতে বলা হয় দৈনিক প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং সাময়িকী কিশোর আলোর সম্পাদককে ।

একইসঙ্গে ক্ষতিপূরণের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ধরনের অনুষ্ঠান পরিচালনার ক্ষেত্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিবকে অনুরোধ জানানো হয়েছে।

ক্ষতিপূরণ না দিলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছিল। কিন্তু ওই নোটিশের কোনো জবাব না পেয়ে আইনজীবী এ রিট করেন।

উল্লেখ্য, ১ নভেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে অনুষ্ঠিত কিশোর আলোর বর্ষপূর্তিতে যোগ দিতে এসেছিল নাইমুল আবরার। সেখানে বিকালে কনসার্ট চলাকালে বিদুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় সে। তাৎক্ষণিকভাবে ওই মাঠে স্থাপিত জরুরি মেডিকেল ক্যাম্পের দু’জন বিশেষজ্ঞ (এফসিপিএস) চিকিৎসক নাইমুলকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর তাকে মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আবরারকে মৃত ঘোষণা করেন।

প্রথম আলো কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করে দৈনিকটির সম্পাদকের বিরুদ্ধে ৬ নভেম্বর মামলা দায়ের করেন আবরারের বাবা মো. মুজিবুর রহমান। পরে বাদীর জবানবন্দি গ্রহণ করে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম মো. আমিনুল হক ময়নাতদন্তের জন্য আবরারের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net