‘চেতনার অভিমুখে যাত্রা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

সিপ্লাস ডেস্ক
  • Update Time : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ০৯:৫৭ pm
  • ১৯৯ বার পড়া হয়েছে

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেছেন, মানবজীবনের সবচেয়ে বড় অর্জন হলো তাঁর মহৎকর্ম। মৃত্যুর পরও মানুষ তাঁর মহৎ কর্মগুণে অমরত্ব লাভ করে। সমাজহিতৈষী ও সংগঠক প্রদীপ দাশ এই পর্যায়ের একজন মহৎ ব্যক্তি। দৈহিক মৃত্যু ঘটলেও তাঁর মহৎ কর্ম আজ আমাদের মাঝে শাশ্বত অম্লান। মৃত্যু মানুষের জীবন যাত্রাকে থামিয়ে দেয়। কিন্তু নিজ কর্মের মাধ্যমে মানুষ বেঁচে থাকে অনন্তকাল। কর্মের দ্বারাই মানব মনে স্থায়ীভাবে জায়গা করে নেয়া যায়। মানুষ যেকোনো ব্যক্তিকে তার কর্মফল বা কর্মগুণ দ্বারা বিখ্যাত বা কুখ্যাত হিসাবে মূল্যায়ন করে দীর্ঘকাল। তেমনি প্রদীপ দাশ জীবনদর্শার মহৎকর্মের মাধ্যমে তিনি আজ আমাদের মাঝে স্মরণীয় ও বরনীয় হয়ে আছে।

তিনি আজ ৮ নভেম্বর (শুক্রবার) বিকালে বাগীশিক চট্টগ্রাম মহানগর সংসদের উপদেষ্টা ও এডেসান গ্র“পের নির্বাহী পরিচালক প্রয়াত শিল্পপতি প্রদীপ দাশ রচিত ‘চেতনার অভিমুখে যাত্রা’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও স্মারক বক্তৃতামালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরীর চেরাগী পাহাড়স্থ সুপ্রভাত স্টুডিও হলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এডেসান গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক তিনকড়ি চক্রবর্তী। অনুষ্ঠানে মঙ্গলবাণী পাঠ করেন বাগীশিক কেন্দ্রীয় সংসদের প্রধান উপদেষ্টা অ্যাড. তপন কান্তি দাশ।

দীপ প্রজ্বলন করেন প্রয়াতের সহধর্মিনী অধ্যাপক শুভ্রা দাশ।

মহান অতিথি ছিলেন উপ-সচিব (অব.) দিলীপ কুমার চৌধুরী। প্রধান বক্তা ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক স্বদেশ চক্রবর্তী।

সংগঠক প্রভাষক পলাশ কান্তি নাথ রণী’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগীশিক’র প্রতিষ্ঠাতা সভাপতি দিলীপ কুমার ভট্টাচার্য্য, কেন্দ্রীয় সংসদের সভাপতি দেশপ্রিয় চৌধুরী বিনয়, বাগীশিক চট্টগ্রাম মহানগর সংসদের উপদেষ্টা অধ্যাপক বনগোপাল চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা সংসদের সভাপতি অধ্যাপক শিপুল কুমার দে, মহানগর সংসদের সাধারণ সম্পাদক প্রকৌশলী সঞ্জয় চক্রবর্তী মানিক, গীতাঞ্জলি মাতৃ সম্মিলনীর সাধারণ সম্পাদক শিল্পী আচার্য্য, অধ্যক্ষ প্রফেসর মিনা দাশ।

স্বাগত বক্তব্য রাখেন প্রয়াত প্রদীপ দাশের কন্যা ডা. মৌমিতা দাশ, পুত্র শুভ্রজিৎ দাশ (শুভ), অরিজিৎ দাশ (অভ্র)। গীতাপাঠ করেন নিঝুম দাশ বৃষ্টি, সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী তন্দ্রা সিনহা মৌ, আবৃত্তি পরিবেশন করেন নিশাত রহমান নিশু ও অন্বেষা চক্রবর্তী শিবা।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রয়াত প্রদীপ দাশ রচিত ‘চেতনার অভিমুখে যাত্রা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net