রামুতে রোহিঙ্গাকে ভোটার করার দায়ে ৩৫ হাজার টাকা জরিমানা

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯, ১১:১৫ pm
  • ৬০ বার পড়া হয়েছে

রামুতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে এক রোহিঙ্গা পারিবারকে ভোটার করতে সহায়তার দায়ে একজনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

উপজেলা সত্রে জানায়, বুধবার (৯ অক্টোবর) বিকেলে, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের তথ্য সংগ্রহ করা ভোটাদের তথ্য যাচাই বাছাইয়ের ধার্য্য দিন ছিল। রামু উপজেলা পরিষদ হলরুমে বিশেষ কমিটির মাধ্যমে তথ্য যাচাই বাছায়ের সময় আবেদনকারী মোবারক মিয়া ও তার বোন খালেদা আক্তারের ফরমে (যার ফরম নং- ৫৩২৬৬৮০৭ ও ৫৩২৬৬৮০৮) দেওয়া তথ্য গরমিল দেখা যায়। এসময় তাদেরকে নির্বাচন অফিসে আসার নির্দেশ দিলে, মোবারক আলী দেখা করে ফরমে উল্লেখিত পিতা ছুরুত আলমের (এনআইডি নং- ১৯৬২২২১৬৬৩৮৭৪০৯৭০) তার কি হয় জিজ্ঞেস করলে পিতা বলে সনাক্ত করেন। কিন্তু পরবর্তীতে জোয়ারিয়ানালা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বারকে জিজ্ঞেস করলে সংযুক্ত এনআইডিটি তার পিতার নয়। আবেদনকারী দু’জনের পিতা রোহিঙ্গা। তার নামও ছুরুত আলম। এসময় আবেদনকারী এবং তার মাকে জিজ্ঞাসাবাদ করলে বলেন, তাদের বাবা একজন রোহিঙ্গা তাই তারা স্থানীয় দালাল জোয়ারিয়ানালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী, জোয়ারিয়ানালা ইউনিয়নের মুরাপাড়ার আনর আলীর ছেলে মোহাম্মদুল হক (২৪) এর মাধ্যমে টাকার বিনিময়ে প্রয়োজনীয় কাগজগুলো জোগাড় করে তথ্য সংগ্রহকারীকে দিয়ে আবেদন করেন। পরবর্তীতে মোহাম্মদুল হককে ডেকে এনে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রণয় চাকমাকে হস্তান্তর করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দালাল মোহাম্মদুল হককে দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ৩৫,০০০টাকা জরিমানা করেন।

উল্লেখ্য যে, রোহিঙ্গা ছুরুত আলমের ৮ ছেলে মেয়ে রয়েছে। ইতিমধ্যে এক ছেলে শামসুল আলম ( এনআইডি নং ৮৩০৮১১১০২৪), মেয়ে আরেফা বেগম (এনআইডি নং- ১৯৮৩২২১৬৬৩৮৭৪০৪৭৫)) এবং মেয়ে সাহেদা আক্তার (এনআইডি নং-১৯৮৯২৮৫৩৬১৬৩৩০) ভোটার হয়ে গেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net
Theme Dwonload From ThemesBazar.Com
Shares