পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাঙ্গুনিয়ায় অভিযান, ৮৭ হাজার টাকা জরিমানা আদায়

 রাঙ্গুনিয়া প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯, ১০:৩২ pm
  • ৬৮৬ বার পড়া হয়েছে

রাঙ্গুনিয়ায় খুচরা পর্যায়ে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২০ টাকায়, যেখানে পাইকারি ক্রয়মূল্য মাত্র ৫৩ টাকা।

এই অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (১ অক্টোবর) বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাঙ্গুনিয়ার বিভিন্ন খুচরা বাজারে অভিযান আলিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান এই অভিযান চালান।

অভিযানে রাঙ্গুনিয়ার ৩টি বাজারের ১৫টি খুচরা দোকান থেকে ৮৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ১টি পেঁয়াজের গুদামকে সিলগালা করে দেওয়া হয়।

অভিযানে সহযোগিতা করেন স্যানিটারি ইন্সপেক্টর আবুল হোসেন, রাঙ্গুনিয়া থানার উপ পরিদর্শক (এস.আই) সুব্রত চৌধুরী সহ এক দল পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, রাঙ্গুনিয়ায় খুচরা পেঁয়াজের বাজারে বাড়তি দাম নেয়ার অভিযোগে উপজেলার শান্তিরহাট, গোচরা ও রোয়াজারহাট বাজারে অভিযান চালানো হয়েছে।

অভিযানে শান্তিরহাটের ৫টি, গোচরার ১টি ও রোয়াজারহাট বাজারের ৯টি দোকানে পেঁয়াজের বাড়তি দাম নেওয়ার সত্যতা পাওয়া যায়। এসময় দোকানগুলো থেকে সর্বমোট ৮৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে রোয়াজারহাটের সোলায়মান নামে এক ব্যক্তির পেঁয়াজের গুদামকে সিলগালা করে দেওয়া হয়।

এসময় অন্যান্য খুচরা দোকানগুলোকে পণ্যের বাড়তি দাম নেওয়ার ব্যাপারে সতর্ক করে দেওয়া হয় এবং দোকানে পণ্যের মূল্য তালিকা ঝুলিয়ে দিতে নির্দেশনা প্রদান করা হয়।

পেঁয়াজ সহ অন্যান্য পণ্যের দাম স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও মো. মাসুদুর রহমান।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানকালে কয়েকজন ক্রেতার কাছ থেকে নেয়া বাড়তি দাম ফেরত দিয়ে দেয় বিক্রেতারা।

এসময় বেশি দাম নেয়া দোকানে পেঁয়াজের দাম ৬০ টাকা দামে পেয়ে ক্রেতারা প্রতিজন ৫/১০ কেজি করেও পেঁয়াজ ক্রয় করতে দেখা যায়।

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানকে স্বাগত জানিয়েছেন সাধারণ ক্রেতা সাধারণ।

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net