দুদক পরিচালক পরিচয়ে সরকারী কর্মকর্তাদের লাখ লাখ টাকা হাতিয়ে নেন তারা

সিপ্লাস ডেস্ক
  • Update Time : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ am
  • ৯৪ বার পড়া হয়েছে

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক পরিচয় দিয়ে সরকারের বিভিন্ন উর্ধতন কর্মকর্তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (১২ অক্টোবর) রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হলেও শনিবার বিষয়টি সংবাদিকদের জানায় পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- কাজী ওমর ফারুক (৫১) , মো. আনিছুর রহমান(৩৫)। তারা দুইজন সরকারের বিভিন্ন উর্ধতন কর্মকর্তাদের টার্গেট করে ফোন দিয়ে বলতেন, দুদকের পরিচালক বলছি, আপনার বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তদন্তের জন্য আমাদের পাঠানো হয়েছে। তদন্ত করে আপনার বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে। এখন আপনার নামে মামলা দায়ের করা হচ্ছে। এসময় টার্গেটকৃত ব্যক্তি মামলা না করে অভিযোগ সমাধানের প্রস্তাব দিলে তারা বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে বলতেন। আর এভাবেই হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল কামরাঙ্গীরচর থানার ঝাউলাহাটি খন্দকার গলি রোডের মাসুদ খলিফার বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ১০টি মোবাইল ফোন, ২৪টি সিম ও টেলিফোন গাইডসহ ১১টি বই উদ্ধার করা হয়।

প্রাথমিক জিঙ্গাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারাসহ আরো পাঁচ-ছয় জন মিলে কখনো দুদকের পরিচালক, উপপরিচালক, তদন্তকারী কর্মকর্তা পরিচয় সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাদের ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতো। প্রায় ছয় বছর ধরে এমন প্রতারণা করে আসছে তারা।

অভিযানের নেতৃত্বদানকারী এসি আশরাফউল্লাহ বলেন, প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে নিজেদের দুদকের কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করে আসছে। তারা বিভিন্ন ব্যক্তিদের টার্গেট করে চাঁদা দাবি করতেন। এসব চাঁদার টাকা বিকাশের মাধ্যমে তারা সংগ্রহ করতেন। তার একটি সিম থেকে গত একমাসে প্রায় ১ লক্ষ দশ হাজার টাকা ক্যাশ আউট হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net
Theme Dwonload From ThemesBazar.Com
Shares