শাহ আমানত বিমানবন্দরে ৬৮৫ গ্রাম স্বর্ণের বার জব্দ

সিপ্লাস প্রতিবেদক
  • Update Time : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ০১:৪১ pm
  • ৩৪৩ বার পড়া হয়েছে

জেদ্দা থেকে আসা বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের এক যাত্রীর কাছ থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬টি স্বর্ণের বার জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। জব্দকৃত স্বর্ণের ওজন ৬৮৫ গ্রাম।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কলকাতা থেকে আসা বেসরকারি রিজেন্ট এয়ারওয়েজ এবং ইউএস বাংলা এয়ারলাইন্সের দুই যাত্রীর কাছ থেকে ৭১টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন সেট, ৪ লিটার মদজাতীয় পানীয় এবং ৬৪ পিস ভারতীয় শাড়ি জব্দ করা হয়েছে।

স্বর্ণ ও অন্যান্য পণ্য জব্দের ঘটনায় কাস্টমস আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

কাস্টম হাউসের সহকারী কমিশনার আমিনুল ইসলাম জানান, রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইটটি সোয়া ১ টায় এবং ইউএস বাংলার ফ্লাইট পৌনে ২টায় শাহ আমানতে অবতরণ করে। স্ক্যান করার সময় দুইজনের লাগেজে সন্দেহজনক পণ্য থাকার বিষয়টি ধরা পড়ে। এরপর তাদের পাসপোর্ট চাওয়া হয়। এ সময় একজন পাসপোর্ট আমাদের কাছে রেখেই দৌড়ে গাড়িতে ওঠার চেষ্টা করে। তাকে ধরে আনা হয়। দুইজনের ৬টি লাগেজের মধ্যে ৬৪ পিস শাড়ি, ৭১টি বিভিন্ন ব্রান্ডের দামি মোবাইল সেট ও ৪ বোতল মদ পাওয়া যায়।

অন্যদিকে দুপুর ১২টার দিকে জেদ্দা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট অবতরণ করে। এ সময় এক যাত্রীর পরনের জুতোর মোজার ভেতর ও বেল্টের মধ্যে লুকানো ৬টি স্বর্ণের বার পাওয়া যায়।

তিন যাত্রীর কাছ থেকে আটক পণ্যের বাজারমূল্য ৪৮ লাখ টাকা বলে জানান এ কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net
Theme Dwonload From ThemesBazar.Com
Shares