টেকনাফে মিয়ানমারের ২১০টি সিমসহ তিন রোহিঙ্গা আটক

মো. শাহীন, টেকনাফ
  • Update Time : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১০:১৫ pm
  • ৪৫ বার পড়া হয়েছে

টেকনাফ স্থল বন্দর দিয়ে পাচার কালে মিয়ানমারের ২১০টি সিমসহ তিন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৪ ঘটিকার সময় টেকনাফ স্থল বন্দরের গেইট থেকে তাদেরকে আটক করা হয়।

আটক রোহিঙ্গা নাগরিকরা হলেন, ট্রলার মাঝি মিয়ানমার মংডু বিচিডিল এলাকার নুরুল আলমের ছেলে নুর হাসান(২২), টেকনাফের নয়াপাড়া মুচনী রোহিঙ্গা ক্যাম্পের হোসনের ছেলে সলিম (২৬) ও উখিয়া জামতলী রোহিঙ্গা ক্যাম্পের মেহের শরীফের ছেলে সিম পাচারকারী রবি আলম(২২)

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, টেকনাফ স্থল বন্দরে মিয়ানমারে থেকে আসা ট্রলারে রোহিঙ্গাদের ব্যবহারের জন্য সিম গুলো আনা হয়েছিল। তারই সূত্রধরে মঙ্গলবার মিয়ানমার ট্রলার মাঝিসহ তিন রোহিঙ্গা নাগরিক সিম নিয়ে যাওয়ার পথে বন্দরের নিরাপত্তা কর্মীরা আটকে দেয়। পরে থানা পুলিশের এসআই সাব্বিরের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌছে ওই তিনজনকে আটক করে। এসময় তাদের কাছে তল্লাশি চালিয়ে ২১০ টি মিয়ানমারেরর এমপিটি নামে সিম উদ্ধার করা হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ ওসির প্রদীপ কুমার দাস বলেন, মিয়ানমারের সিমসহ তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে, টেকনাফ ও উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন অপরাধ কর্মকান্ড রোধে সরকার মোবাইল নেটওয়াক বন্ধ করে দেয়। তবে রোহিঙ্গারা নিজেদের মাঝে যোগাযোগ সক্রিয় রাখতে মিয়ানমারের সিম এনে এখানে ব্যবহার করে যাচ্ছেন। মিয়ানমারের সিম পাচারের সহজ পথ হিসাবে বেঁচে নেয় টেকনাফ স্থল বন্দরকে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 cplusbd.net
Theme Dwonload From ThemesBazar.Com
Shares