নিউজটি শেয়ার করুন

৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করছে চসিক

সিপ্লাস প্রতিবেদক: করোনার সংক্রমণ বাড়তে থাকায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ৫০ শয্যার একটি আইসোলেশন সেন্টার চালুর উদ্যোগ নিয়েছে। নগরের লালদীঘির দক্ষিণ পাড়ে চসিক লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে এ আইসোলেশন সেন্টার খোলার ঘোষণা দিয়েছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

আগামী ৬ এপ্রিল থেকে এখানে আনুষ্ঠানিকভাবে আইসোলেশন সেন্টারের যাত্রা শুরু হবে এবং বিনামূল্যে চিকিৎসা, ওষুধপত্র-অক্সিজেন সাপোর্ট, খাবারসহ সব ধরনের প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাবেন বলে জানান চসিক মেয়র।

রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিসও থাকবে জানিয়ে চসিক মেয়র বলেন, আইসোলেশন সেন্টারটিতে সেবাগ্রহণকারীদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ জীবাণুনাশক সরঞ্জাম সরবরাহ করা হবে। এখানে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের শতভাগ স্বাস্থ্য নিরাপত্তার আওতায় রাখা হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ডা. সুমন তালুকদারের তত্ত্বাবধানে এ আইসোলেশন সেন্টারে চসিকের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবেন। এছাড়া আক্রান্ত রোগীর অবস্থা জটিল হলে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হয়ে বিশেষ পরামর্শ দেওয়া হবে।