নিউজটি শেয়ার করুন

হাটাজারীতে ৩শত পরিবারকে ঈদ উপহার দিল মানবিক কল্যাণে মির্জাপুর

হাটহাজারী প্রতিনিধি: ঈদ মুসলিম ধর্মাবলম্বীদের জন্য সবচেয়ে বড় আনন্দের উপলক্ষ। ধনী-গরীব সকলে এক কাতারে মিলিত হয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করেন মুসলমানরা। ঘরে সু-স্বাদু খাবার, গায়ে নতুন জামা- ঈদের দিন এই বিষয়গুলো নিশ্চিত করতে চায় সকলেই। কিন্তু করোনাভাইরাসের কারণে এবারের ঈদ অনেকটাই পানসে। অসহায় হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষরা। করোনায় দিন এনে দিন খাওয়া মানুষদের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে অনেক আগেই। ফলে নতুন জামা তো দূরের কথা ঈদের দিনে ভালো খাবারের ব্যবস্থা করাটাও অসম্ভব হয়ে পড়েছে অনেকের জন্য।

এমন বিপদে পড়া তিনশত পরিবারের পাশে দাঁড়িয়েছেন হাটহাজারী মির্জাপুর ইউনিয়নের মানবিক কল্যাণে মির্জাপুর।

রবিবার ( ২৪ মে ) বিকালে দেশের ও প্রবাসীদের সহযোগিতায় মির্জাপুর ইউনিয়নের একটি কমিউনিটি সেন্টারে কিছু পরিবারকে এই ঈদ উপহার তুলে দেওয়া হয়। পরে উক্ত সংগঠনের সদস্যদের মাধ্যমে নয়টি ওয়ার্ডে অসহায় হতদরিদ্র পরিবারের কাছে পৌঁছে দেওয়া হয় এই ঈদ সামগ্রী গুলো।

এতে উপস্থিত ছিলেন মানবিক কল্যাণে মির্জাপুরের প্রতিষ্ঠাতা এম এইচ হাসেম, ব্যবসায়ী আলী আকবর কন্ট্রাকটার,সজল বড়ুয়া মামন,জয়নাল আবেদীন,আরফাত চৌধুরী ভূবন,নাহিদ খান সুমন,মোঃ খোরশেদ,মোঃ রাসেল,জুবায়ের,সানজু ও সাহেদসহ আরো অনেকে।

ঈদ সামগ্রীর মধ্যে ছিলো চাল, তেল, আলু, পেঁয়াজ, সেমাই, চিনি, লবণ, ফ্যামিলি নুডুলসসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

এর আগেও করোনা দূর্যোগে অসহায়, মধ্যবিত্ত ও প্রবাসী পরিবারের মাঝে মানবিক কল্যাণে মির্জাপুরের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা এম এইচ হাসেম বলেন, ঈদ মানে আনন্দ। তবে এবারের ঈদ হচ্ছে অন্যরকম পরিবেশে। করোনার এ সংকটকালে ঈদের আনন্দ সকলের সঙ্গে ভাগাভাগি করে নিতেই আমাদের এ চেষ্টা। ঈদ হোক সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় উদ্ভাসিত।