নিউজটি শেয়ার করুন

সুইডেন রাষ্ট্রদূতের ফার্ষ্ট সেক্রেটারি হিসেবে যোগদিলেন লোহাগাড়ার মেয়ে আমরিন জাহান শাওন

খলিল চৌধুরী, সৌদি আরব: বাংলাদেশ-সুইডেন রাষ্ট্রদূতের ফার্ষ্ট সেক্রেটারি হিসাবে যোগদান করলেন-চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার গর্বিত মেয়ে আমরিন জাহান শাওন।

লোহাগাড়া উপজেলার বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য_ চট্টগ্রাম নগরীর ইসলামীয় বিশ্ববিদ্যালয় কলেজ, বাশখালী সরকারি কলেজ ও চকরিয়া সরকারী কলেজের প্রাক্তন প্রিন্সিপ্যাল আলহাজ্ব ড. রেজাউল কবিরের সুযোগ্য কন্যা আমরিন জাহান শাওন।

এছাড়াও তার শ্রদ্ধেয় পিতা প্রিন্সিপ্যাল ড. রেজাউল কবির মধ্য আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য আমিরাবাদ ডাকঘর, মধ্য আমিরাবাদ কমিনিউটি হাসপাতাল ও প্রিন্সিপ্যাল ড. রেজাউল কবির উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও শ্রদ্ধেয় মাতা সামিম জাহান বাশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক-ইসলামীয় বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন অধ্যাপিকা ছিলেন।

আমরিন জাহান শাওন- সুইডেনের ফার্ষ্ট সেক্রেটারি হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি ইতিপূর্বে সরকারী স্কলারশিপ নিয়ে সুইডেনের বিশ্ববিদ্যালয় থেকে এম এস ডিগ্রি নিয়েছে। আমরিন জাহান শাওন ৩০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১২ সালে সহকারী সচিব হিসাবেই পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দান করেন। তিনি বাংলাদেশ সরকারের বৃত্তি নিযে সুইডেনের উপসালা বিশ্ববিদ্যালয় থেকেই এম এস ডিগ্রী নিযে দেশে ফিরে ২০১৯ সালে সিনিয়র সহকারী সচিব হিসাবেই পুনরায পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। বর্তমানে তাকে সরকার সুইডেন এর বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারী হিসাবেই নিয়োগ দিলে তিনি ২০২০ সালের ২০ ডিসেম্বর দায়িত্ব ভার গ্রহণ করেন।

আমরিন জাহান শাওন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলাধীন মধ্য আমিরাবাদ পেসকার পাড়ার মরহুম আহমদ কবির পেসকারের নাতী।

এদিকে, লোহাগাড়া গর্বিত মেয়ে আমরিন জাহান শাওন সুইডেন-বাংলাদেশ দূতাবাসের ফার্ষ্ট সেক্রেটারি নিযুক্ত হওয়া লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব আহবায়ক মুহাম্মদ কুতুব উদ্দিন ও সদস্য সচিব সাংবাদিক খলিল চৌধুরী-সহ সংগঠনের সকল নেতৃবৃন্দ এক বিবৃতিতে সুস্থতা ও সুদীর্ঘ কামনা করে অভিনন্দন জানিয়েছেন।