নিউজটি শেয়ার করুন

সরফভাটা ফ্রেন্ডস গ্রুপ’র মসজিদ উদ্বোধন ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “সরফভাটা ফ্রেন্ডস গ্রুপ” এর মাধ্যমে ইউনিয়নের জঙ্গল সরফভাটা বড়খোলাপাড়া এলাকায় নবনির্মিত “ইমাম আজম আবু হানিফা (রহ:) জামে মসজিদের উদ্বোধন ও কম্বল বিতরণ অনুষ্ঠান মসজিদ মাঠে শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে অনুষ্ঠিত হয়েছে।

সংগঠন ও মসজিদ পরিচালনা কমিটির যৌথ আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোহাম্মদ ফজল করিম।

প্রধান অতিথি ছিলেন সিএমপি’র মানবিক পুলিশ ইউনিটে’র টিম লিডার মোহাম্মদ শওকত হোসেন। সংগঠনের সাংগঠনিক সম্পাদক আমগীর হোসেন ও প্রচার সম্পাদক কপিল উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন মাওলানা আবুল বয়ান, মাওলানা আনাচ মাদানী, মুহাম্মদ ইউনুচ, ইসমাঈল হোসেন, ডা. আবুল ফজল, সেলিম জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবী সংগঠক মো. রাশেদ, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম মেম্বার, আলমগীর হাসান সিকদার, মোহাম্মদ আলী, চিকিৎসক মো. সাইফুন-নূর প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ-অর্থ সম্পাদক মো. রহমত উল্লাহ। শুরুতে মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। শেষে দুস্থ অসহায় শীতার্তদের মাঝে সংগঠনের পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয় এবং তিনশতাধিক নারী-পুরুষের মাঝে খাবার পরিবেশন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি জামাল উদ্দিন জীবন জানান, ২০১৭ সালে পিছিয়ে পড়া বড়খোলাপাড়া এলাকায় মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছিল সরফভাটা ফ্রেন্ডস গ্রুপ। দীর্ঘ ৪ বছরে আনুমানিক ২৩ লাখ টাকা ব্যয়ে অবশেষে দৃষ্টিনন্দন মসজিদটি নির্মাণ কাজ শেষ হয়। এতে উচ্ছ্বসিত স্থানীয় এলাকাবাসী ও সংগঠনের নেতৃবৃন্দ।