নিউজটি শেয়ার করুন

সন্দ্বীপে তিন রোহিঙ্গা আটক

সন্দ্বীপ প্রতিনিধি: ভাষাণচর থেকে পালিয়ে সন্দ্বীপ আসার সময় নদীর কূল থেকে তিন রোহিঙ্গাকে আটক করেছে স্থানীয় জনতা।

আটক তিন রোহিঙ্গা হলেন, নাজিম উদ্দিন (১৫),মো.নাসিম(১৪), আবদুল হামিদ (২১)।

নাজিম উদ্দিন কক্সবাজার বালুখালী ১৮ নম্বর ক্যাম্পের মো. আইয়ুবের পুত্র। নাসিম একই ক্যাম্পের সাবের আহাম্মদের পুত্র এবং আবদুল হামিদ একই এলাকার ১০ নম্বর ক্যাম্পের বাসিন্দা।

তাদের তিন জনের পরিবারের বাকী সদস্যরা এখনো বালুখালী ক্যাম্পে রয়েছে। উদ্ধার হওয়া রোহিঙ্গরা ভাষাণচর রোহিঙ্গা ক্যম্পের ৪৯ ও ৬২ নং ক্যাম্প ৮ মে শনিবার থেকে পালিয়ে সন্দ্বীপ আসার জন্য সন্দ্বীপ ও ভাষণচরের মধ্যবর্তী মেঘনার মোহনা পাড়ি দেয়। সন্দ্বীপের মাইটভাঙ্গা ইউনিয়নের ১ নং ওয়ার্ড সংলগ্ন ঘাটের কাছাকাছি তাদের নদীতে ভাসতে দেখে স্থানীয়রা উদ্ধার করে। উদ্ধারের পর তারা জানায় তারা রোহিঙ্গা।

মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ঘটনা শুনে গ্রাম পুলিশ দিয়ে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এনে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে তাদের থানায় নেয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিন রোহিঙ্গা ভাষাণচর থেকে পালিয়ে সন্দ্বীপ আসার পর তাদের উদ্ধার করে পুলিশে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, একসাপ্তাহ আগে সন্দ্বীপের আজিমপুর থেকে স্থানীয়রা আরেক রোহিঙ্গা নাগরিক আটক করে। এনিয়ে সন্দ্বীপের মানুষের মাঝে উদ্বেগ সৃষ্টি হয়েছে।