নিউজটি শেয়ার করুন

সন্দ্বীপের সাউথ সন্দ্বীপ হাই স্কুল প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উপহার বিতরণ

সন্দ্বীপ প্রতিনিধি: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে রোজকার বন্ধ হয়ে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের সহায়তা দিয়েছে সাউথ সন্দ্বীপ হাই স্কুলের প্রাক্তন শিক্ষার্থী পরিষদ।

সোমবার(১৮ মে )বিদ্যালয় প্রাঙ্গণে ২৬০ জন শিক্ষার্থীর মধ্যে নগদ অর্থ উপহার দেওয়া হয়। পাশাপাশি করোনা পরিস্থিতির কারণে সংকটে থাকা ৫ জন কর্মচারীকে নগদ অর্থ উপহার দেওয়া হয়।

প্রাক্তন শিক্ষার্থীদের পরিষদের ফেসবুকে পেইজের মাধ্যমে সমন্বয় করে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য থেকে মাত্র দুই সপ্তাহে ২ লাখ ৯৮ হাজার ৫০০ টাকার সহায়তা তহবিল গঠন করা হয়।

স্কুলের প্রাক্তন শিক্ষার্থী তৌহিদুল মাওলা তনু’র তত্তাবধানে ও মনজুর আলমের সার্বিক সহযোগিতায় চট্টগ্রাম পরিষদ এ উদ্যোগ গ্রহণ করে।

পরিষদের সন্দ্বীপস্থ উপ-কমিটি প্রকৃত সুবিধাবঞ্চিত ও ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের তালিকা তৈরি করে। তালিকা অনুযায়ী সোমবার সকালে প্রত্যেক শিক্ষার্থীদের মধ্যে সামাজিক দূরত্ব মেনে নগদ এক হাজার টাকা তুলে দেয়া হয়।

প্রাক্তন শিক্ষার্থী পরিষদ উদ্যোক্তারা জানান, এই উপহার বিতরণের মাধ্যমে আমরা আমাদের অনুজদের কাছে একটি ম্যাসেজ দিতে চাই। আমরা এটাই বুঝাতে চাই দেশের খারাপ সময়ে এভাবেই মানুষের পাশে দাড়াতে হবে।

সহায়তা তহবিল গঠন ও অর্থ উত্তোলনে স্কুলের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

পাশাপাশি আর্থিক ভাবে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা প্রণয়নে স্কুলের বর্তমান পরিচালনা কমিটি, সম্মানিত শিক্ষকবৃন্দ সার্বিক সহযোগিতা করেন।

আগামীতেও প্রাক্তন শিক্ষার্থীদের এই পরিষদ স্কুল, বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দেবে বলে জানিয়েছেন পরিষদের নেতৃবৃন্দ।