নিউজটি শেয়ার করুন

লালদিয়ারচর বাসীকে পূর্নবাসন ছাড়া উচ্ছেদ করা যাবে না, নৌমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করতে হবে

ফাইল ছবি
সিপ্লাস ডেস্ক: কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক বলেছেন, পতেঙ্গা লালদিয়াচর এলাকাবাসীদের কিছুতেই পূর্ণ বাসন ছাড়া উচ্ছেদ নয়, আগের তাদের পূর্ণবাসন তারপর তাঁরা পিতামাতার ভিটে মাঠি ছাড়বে এরআগে একচুলও সরবে না প্রয়োজনে কাফনের কাপড় পড়ে শুয়ে থাকবে। বন্দরের একটি মাফিয়া চক্র লালদিয়াচরবাসীদের অধিকার বঞ্চিত করে উচ্ছেদ করতে চায়ে। এটা হতে পারে না।
দৈনিক সংবাদপত্রসমূহতে প্রদত্ত এক বিবৃতিতে তিনি উল্লেখ করেন, সাম্প্রতিক সময়ে পত্রিকায় দেখেছি নৌ- পরিবহন মন্ত্রী বক্তব্য দিয়েছে একেবারেই অমানবিক। তা প্রত্যাহার করে মানবিক বক্তব্য দিন। মানুষের প্রতি অবিচার করবেন না। বন্দরের উন্নয়নের স্বার্থে একশত বার বাপ-দাদার ভিটে মাঠি ছাড়তে রাজি আছে কিন্তু তাই বলে হুমকি-দমকি আর একতরফা সিদ্ধান্ত দিয়ে উচ্ছেদ করা যাবে না। লালদিয়াচরবাসীর নিরব আর বোবা কান্না আমাকে আহত করেছে। নৌ- মন্ত্রী আপনাকে একটু ব্যতিত করে না প্রতিটি কান্নার ফোঁটা আল্লাহর আরশ কেঁপে উটবে। প্লিজ নৌ- মন্ত্রী আর বন্দরের চেয়ারম্যান অমানবিক হবেন না। রোহিঙ্গারা যদি পূর্ণবাসিত হতে পারে আর লালদিয়াচরবাসীদের হতে পারবে না তা হতে পারে না।
আজ যদি চট্টলবীর আলহাজ্ব এবিএম মহিউদ্দীন চৌধুরী বেঁচে থাকতেন তাহলে এমন অন্যায় ও অবিচার হতে পারতেন না। তারপরও মন্ত্রী ও বন্দর চেয়ারম্যান সদয় হবেন। মানুষের পাশে ও পক্ষে থাকবেন। উচ্ছেদ নয় লালদিয়াচরবাসীকে পূর্নবাসন করে বন্দরের উন্নয়ন করবেন।