নিউজটি শেয়ার করুন

রোববার রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনের ভোট: অংশ নিচ্ছেন মেয়র পদে ২ জনসহ ৪৫ জন প্রার্থী

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচন কাল রোববার (২৮ ফেব্রুয়ারি) পঞ্চম ধাপে অনুষ্ঠিত হচ্ছে।

আ.লীগের মেয়র প্রার্থী মো. শাহজাহান সিকদার ও বিএনপি’র প্রার্থী হেলাল উদ্দিন শাহ মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, নির্বাচনে সাধারন কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে -জালাল উদ্দিন (উটপাখি), এছেল আহম্মদ (টেবিল ল্যাম্প), ২ নম্বর ওয়ার্ডে – নুরুল আবছার জসিম (টেবিল ল্যাম্প), মো. নাছের (পাঞ্জাবি), ইউসুফ রাজু (উটপাখি) ও আবদুল ছত্তার (ডালিম), ৩ নম্বর ওয়ার্ডে – জসিম উদ্দিন শাহ (উটপাখি), শাহাদাত হোসেন সুমন (টেবিল ল্যাম্প), সিরাজুল ইসলাম (ব্ল্যাকবোর্ড) ও জাহাঙ্গীর আলম (পাঞ্জাবি), ৪ নম্বর ওয়ার্ডে – মো. নজরুল ইসলাম (পাঞ্জাবি) , মো. আইয়ুব (উটপাখি) ও মনছুর উদ্দিন (টেবিল ল্যাম্প), ৫ নম্বর ওয়ার্ডে – মোহাম্মদ সেলিম (ব্রিজ) ও আবুল কাশেম (উটপাখি), ৬ নম্বর ওয়ার্ডে – অলি আহাম্মদ মাস্টার (উটপাখি), তারেকুল ইসলাম (টেবিল ল্যাম্প), আবদুল ছত্তার (পাঞ্জাবি), সুবেল দেব (ব্ল্যাকবোর্ড), আবদুল মান্নান (পানির বোতল) ও লিটন খাঁন (টিউব লাইট), ৭ নম্বর ওয়ার্ডে – তারেকুল ইসলাম চৌধুরী, (পাঞ্জাবি) মিনাজুর রহমান বেলাল (ব্ল্যাকবোর্ড), জরিপ আলী (উটপাখি) ও নুরুল আবছার (ফাইল কেবিনেট), ৮ নম্বর ওয়ার্ডে – এনাম উদ্দিন আইয়ুব (পাঞ্জাবি), মাহবুবুল আলম সিকদার (উটপাখি), মনজুর হোসেন (ব্রীজ), কফিল উদ্দিন সিকদার (ব্ল্যাকবোর্ড), আশিষ বড়ুয়া (টেবিল ল্যাম্প), ৯ নম্বর ওয়ার্ডে – লোকমানুল হক তালুকদার (ব্ল্যাকবোর্ড), মহিউদ্দিন পারভেজ (পাঞ্জাবি), ওমর ফারুক (উটপাখি), জসিম উদ্দিন (ডালিম), জালাল উদ্দিন (পানির বোতল)। অন্যদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে- জেসমিন আক্তার ( টেলিফোন) ও রুবি বেগম (আনারস) , ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে – নূর জাহান বেগম (টেলিফোন), ইয়াছমিন আক্তার (জবা ফুল) ও সামশুন নাহার (আনারস), ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে- ইয়াছমিন আক্তার (টেলিফোন), রুনা আক্তার (আনারস) ও দিলু আক্তার (জবাফুল) প্রতিক বরাদ্ধ পেয়েছেন।

রাঙ্গুনিয়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭৯১ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫১৯ জন এবং নারী ১২ হাজার ২৭২ জন। ১১টি ভোট কেন্দ্রের ৭০টি বুথে এবার ইভিএম এ ভোট গ্রহণ করা হবে বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, “ নির্বাচন অবাধ সুষ্ঠু করতে পুলিশ-আনসারের পাশাপাশি বিজিবি’র টহল থাকবে। প্রতিটি কেন্দ্রে দায়িত্বে থাকবেন ম্যাজিস্ট্রেট।”