নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়ায় লকডাউন অমান্য করায় ৩৭ মামলায় সাড়ে ৭৯ হাজার টাকা জরিমানা

রাঙ্গুনিয়ায় লকডাউন অমান্য করায় ৩৭ মামলায় সাড়ে ৭৯ হাজার টাকা জরিমানা

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় লকডাউনের দ্বিতীয় দিন বিধিনিষেধ অমান্য করার অপরাধে ৩৭ মামলায় ৭৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় পৃথক এই অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের দুটি ভ্রাম্যমাণ আদালত টিম।

এসময় পুলিশের একাধিক ভ্রাম্যমাণ দল মাঠপর্যায়ে লকডাউন কার্যকরে অভিযান চালাতে দেখা যায়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী জানান, লকডাউনের দ্বিতীয় দিনে বিধিনিষেধ অমান্য করে বের হওয়ায় মোটরবাইক, প্রাইভেট কার ও সিএনজি চালিত অটোরিকশা ও দোকান খোলা রাখার দায়ে মামলা ও জরিমানা করা হয়।

উপজেলার রোয়াজারহাট, ক্ষেত্রবাজার, গোচারা ও শান্তিরহাট বাজারে এই অভিযান চালানো হয়। এসময় ১৪টি মামলায় মোট ২ হাজার ৪০০ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়।

অন্যদিকে বিকালের দিকে উপজেলার শান্তিরহাট, গোচরা, গোডাউন, ইছাখালী, রোয়াজারহাট, মরিয়মনগর, লিচুবাগান, দোভাষী বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. মাসুদুর রহমান।

এসময় লকডাউন অমান্য করায় ২৩ মামলায় ৭৭ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

এসময় তিনি বলেন, চলমান লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করছে প্রশাসন। এ কঠোর লকডাউন চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত।

এ সময় সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে চলমান লকডাউনের দ্বিতীয় দিন শুক্রবার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, কাপ্তাই সড়ক কেন্দ্রিক এলাকায় কঠোর লকডাউন পালিত হলেও বেলা বাড়ার সাথে সাথে উপজেলার বিভিন্ন অলিগলিতে লোকসমাগম বাড়তে থাকে। এসব এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখা ও চায়ের দোকানে বসে আড্ডা মারতেও দেখা গেছে।

লকডাউনের দ্বিতীয় দিনেও উপজেলা প্রশাসন ও পুলিশের সাথে সমন্বয় করে রাঙ্গুনিয়ায় র্যাবের টহল টিম থাকার কথা থাকলেও এই বাহিনীর দেখা মেলেনি। তবে উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশ ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান ছিল চোখে পড়ার মতো।