নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়ায় লকডাউনের ৬ষ্ট দিনঃ বেড়েছে মানুষের আনাগোনা, জরিমানা অব্যাহত

রাঙ্গুনিয়া প্রতিনিধি : সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করে যাচ্ছে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসন। এছাড়া মাঠে রয়েছে র্যাব ও পুলিশের টহল দল। গত ৬ দিন ধরে নিয়মিত আদায় করা হচ্ছে জরিমানা, চলছে তল্লাশী।

এতে সড়ক জুড়ে কঠোর লকডাউন পালিত হলেও লকডাউনের ৬ষ্ট দিন মঙ্গলবার (৬ জুলাই) দেখা যায় ভিন্ন চিত্র।

এদিন সড়ক জুড়ে বেড়েছে মানুষের আনাগোনা ও যানবাহন চলাচল। প্রয়োজনে অপ্রয়োজনে ঘর থেকে বের হয়েছেন মানুষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়ক জুড়ে মানুষ ঘুরে বেড়াচ্ছে এবং নির্ভিঘ্নে চলছে যানবাহন। বিকালের দিকে ইছাখালী এলাকায় গিয়ে দেখা যায়, সড়কে র্যাব-৭ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালাচ্ছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী। এ সময় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৫টি মামলায় ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া কঠোর লকডাউনে বাইরে বের হওয়ার মতো জরুরি প্রয়োজনের কাগজপত্র, কর্মজীবীদের পরিচয়পত্র, জাতীয় পরিচয়পত্র কিংবা সন্তোষজনক জবাব দিতে না পারলেই ফিরিয়ে দেওয়া হয়েছে গাড়ি। বাড়াবাড়ি করলে, মিথ্যার আশ্রয় নিলে কিংবা অজুহাত দিয়ে পার পাওয়ার অপচেষ্টা করলেই গাড়ি আটক করে জরিমানা করা হয়েছ।

তবে সড়কে অভিযানকালে লকডাউন দেখতেই ভীড় করেছে মানুষ। র্যাব ও ম্যাজিস্ট্রেট দলের কাছ থেকে নিরাপদ দূরত্ব থেকে উৎসুক মানুষ ভীড় করতে দেখা গেছে। সন্ধ্যার পরও রাঙ্গুনিয়ার বিভিন্ন এলাকায় দোকানপাট খোলা রেখে বেচাকেনা চলেছে। এসব দোকানে বসে আড্ডা মারতেও দেখা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার নির্দেশিত কঠোর বিধিনিষেধ প্রতিপালন মাঠ পর্যায়ে কাজ করছে মানুষ। নিয়মিত অভিযান চালিয়ে এখন পর্যন্ত লক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযান চলমান থাকবে। তবে মানুষকে নিজে থেকে সচেতন হতে হবে বলে তিনি উল্লেখ করেন।