নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়ায় কঠোর অবস্থানে প্রশাসন, নির্দেশনা অমান্য করায় জরিমানা

 রাঙ্গুনিয়া প্রতিনিধি : কঠোর লকডাউনের তৃতীয় দিনেও রাঙ্গুনিয়ায় কঠোর অবস্থানে ছিল প্রশাসন।

শনিবার (৩ জুলাই) সকাল থেকেই উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অবস্থান নিয়েছেন পুলিশ ও উপজেলা প্রশাসনের পাশাপাশি র‌্যাবের ভ্রাম্যমান দল।

সকালে দৈনন্দিন কাজে মানুষ বের হলেও বেলা বাড়ার সাথে সাথে মানুষের চলাচল কমে যায়। তবে বিকাল হতেই উপজেলার অলিগলিতে মানুষের আনাগোনা অব্যাহত থাকে। এসময় বিনা প্রয়োজনে, অহেতুক এবং স্বাস্থ্যবিধি অমান্য করে আড্ডা দিতে দেখা গেছে।

তবে প্রথম দুইদিনের মতো এদিনও লকডাউন না মানায় ২০ মামলায় ১২ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাজীব চৌধুরী জানান, “সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠ পর্যায়ে অভিযান পরিচালনা করা হয়। উপজেলার মরিয়মনগর, ধামাইরহাট ও রাজারহাট বাজারে সরকারি নির্দেশনা অমান্য করায় ৮টি মামলায় মোট ৪ হাজার ৪০০ টাকা এবং একইদিন বিকালে মরিয়মনগর, লিচুবাগান, দোভাষীবাজার, ক্ষেত্রবাজার, গোচারা ও শান্তিরহাট বাজারে একই অভিযোগে ১২টি মামলায় মোট ৮ হাজার ৩০০ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়।

এসময় র্যাব-৭ এর একটি টিম মোবাইল কোর্টকে সহায়তা করে।” উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, রাঙ্গুনিয়ায় লকডাউন কার্যকরে পুলিশের ৬টি টিম রাঙ্গুনিয়াজুড়ে টহল দিচ্ছে। সকাল থেকে উপজেলা প্রশাসনের ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এছাড়া লকডাউন কার্যকরে মাঠে আছে র‌্যাবের টহল দল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, “গত তিনদিন ধরে মাঠ পর্যায়ে বিধি-নিষেধ অমান্য করলেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। জরিমানা আদায়ের পাশাপাশি অমান্যকারীদের সতর্ক করা হয়েছে। আমাদের অভিযান চলমান থাকবে।”