নিউজটি শেয়ার করুন

রাঙ্গুনিয়ায় একদিনের ব্যবধানে করোনায় আরও একজনের মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়ায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত হয়ে একদিনের ব্যবধানে আরো একজন মারা গেছেন। তাঁর নাম আবদুল মোনাফ (৭৫) । তাঁর বাড়ি দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইরহাট এলাকায়।

বৃহষ্পতিবার (১ জুলাই) বেলা ১২ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এর আগে মঙ্গলবার(২৯ জুন) রাতে চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের নুর আয়শা বেগম (৫০) উপজেলার একটি বেসরকারি হাসপাতালে মারা যান। করোনায় উপজেলায় মোট মৃত্যু ১৪ জন।

সর্বশেষ বৃহষ্পতিবার (১ জুন) বিকাল পর্যন্ত রাঙ্গুনিয়ায় ৪৯ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়। এই নিয়ে করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৭৬ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা বিষয়ক ফোকাল পারসন ও চিকিৎসা কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বুধবার (৩০ জুন) আবদুল মোনাফের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। ওই দিন দুপুরে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহষ্পতিবার (১ জুলাই) বেলা ১২ টার দিকে মারা যান তিনি।

উপজেলায় করোনা রোগী ও মৃত্যুর হার উর্ধ্বমুখী জানালেন স্বাস্থ্য বিভাগ। রাঙ্গুনিয়ায় এই পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ২ হাজার ৭৪৯ টি নমুনা সংগ্রহ করে বিআইটিআইডি’তে পাঠানো হয়। এর মধ্যে ফলাফল পাওয়া গেছে ২ হাজার ৭১০ জনের। তাঁদের মধ্যে পজিটিভ শনাক্ত হয়েছেন ৫৭৬ জন। সুস্থ হয়েছেন ৪৫৪ জন। বাড়িতে আইসোলেশনে আছেন ১০৭ জন। হোম কোয়ারেন্টিনে আছেন ১০৩ জন, হাসপাতাল আইসোলেশনে ২ জন।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, করোনা সংক্রমন থেকে রক্ষা পেতে কঠোর বিধিনিষেধ মানতে হবে। অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।’