নিউজটি শেয়ার করুন

রাঙামাটির প্রাঃ বিদ্যালয়গুলো নিয়ে ইউনিসেফ’র উদ্যোগে পরিকল্পনা সভা

রাঙামাটিতে স্কুল ইফেকটিভনেস ইনিশিয়েটিভ এর আওতায় জেলা পর্যায়ে পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় ইউনিসেফের সহযোগিতায় জেলা শিক্ষা অফিসের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলম, ইউনিসিফের চট্টগ্রাম শিক্ষা বিভাগের কর্মকর্তা আফরোজা ইয়াসমিন, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিনয় চাকমা, রবিউল হোসেন এবং বিভিন্ন স্কুলের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, শিক্ষার মূল ভিত্তি হলো প্রাথমিক শিক্ষা। যার প্রাথমিক শিক্ষা যত বেশি মজবুত হবে তার ভবিষ্যতের অবস্থান ততো বেশি মজবুত ও ভালো অবস্থানে পৌঁছাতে পারবে। তাই প্রাথমিক শিক্ষার গুনগত মানসম্মত ও সমতাভিত্তিক না হলে এসডিজি পূর্নবাস্তবায়ন অর্জন করতে পারবোনা আমরা।
শিক্ষকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক আরো বলেন, বর্তমানে সৃজনশীল পদ্ধতি আসায় শিক্ষার্থীদেরকে প্রাথমিক শিক্ষার উপর জোরদার করতে হবে।

শিক্ষার্থীদের সাথে সবসময় আন্তরিকতাপূর্ন আচরণের মাধ্যমে তাদেরকে সবসময় দেশ ও দেশের মানুষকে ভালোবাসতে শিখানোর প্রতি আহবানও জানিয়েছেন জেলা প্রশাসক।