নিউজটি শেয়ার করুন

রাউজানে ইট প্রস্তুতকারী মালিক ও শ্রমিকদের মানববন্ধন, স্মারকলিপি প্রদান

ইটভাটা ধ্বংসের অভিযান প্রতিহতের ঘোষণা

রাউজান প্রতিনিধিঃ রাউজানে ইট শিল্পের সাথে জড়িত মালিক, পরিবহন ও নির্মাণসহ সকল প্রকার শ্রমিকদের বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনায় মানববন্ধন করেছেন চট্টগ্রাম জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতি ও শ্রমিকবৃন্দ।
৩ মার্চ (বুধবার) সকাল ১০ টায় উপজেলা সদরের চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের রাউজান সরকারি কলেজ গেইট হতে জলিল নগর বাস স্টেশন পর্যন্ত এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনের পর একটি বিক্ষোভ মিছিলসহকারে উপজেলা পরিষদ চত্বরে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের হাতে বিভিন্ন দাবী দাওয়া সম্বলিত স্মারকলিপি তুলে দেন ইটভাটার মালিকরা।
চট্টগ্রাম জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতির রাউজানের সমন্বয়ক সুমন দে’র সভাপতিত্বে জয়নাল আবেদীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন রাউজান উপজেলার আহ্বায়ক আজিজুল কোম্পানি, স্বপন দাশগুপ্ত, সৈয়দ হোসেন কোম্পানি, ডা. সুজিত দত্ত, শাহিদুল্লাহ জনি, শহিদুল্লাহ রনি প্রমুখ।
সভায় উপজেলা আওয়ামী লীগের পক্ষে ইট ভাটা মালিক শ্রমিকদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম।
সমাবেশ হতে বক্তারা ইটভাটা ধ্বংসের অভিযান প্রতিহত করার ঘোষণা দেন। মানববন্ধনে অনাহারে থাকা এক শ্রমিক অসুস্থ হয়ে পড়ে যাওয়ায় হঠাৎ শান্তিপূর্ণ মানববন্ধন বিক্ষোভ রূপ নেয়। কিছুসময়ের জন্য চট্টগ্রাম-রাঙ্গামাটি অবরুদ্ধ হয়ে যায়। এই সময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।