নিউজটি শেয়ার করুন

মাস্টারদা সূর্য সেন’র পক্ষে বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের রান্না করা খাবার বিতরণ

সিপ্লাস ডেস্ক: বৃহস্পতিবার ২২ জুলাই রাত ৮টায় বিপ্লবী মহানায়ক মাস্টারদা সূর্য সেন’র আদর্শে অনুপ্রাণিত হয়ে বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদ গরিব, দুস্থ, অসহায় মানুষের মাঝে রান্না করা প্রোটিন যুক্ত ৩০০ প্যাকেট খাবার বিতরণ করেন, এই উপলক্ষ্যে আন্দরকিল্লায় সংক্ষিপ্ত পথসভা শেষ করে করে, আন্দরকিল্লা, চেরাগী পাহাড়, ডিসি হিল হয়ে, লালদিঘী পাড় গিয়ে বিতরণ শেষ করেন।

উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন পরিষদের সহ-সভাপতি লাখেরা উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক সঞ্জীব কুসুম চৌধুরী, পথসভা পরিচালনা করেন পরিষদের সাধারণ সম্পাদক ই ঞ্জিনিয়ার সিঞ্চন ভৌমিক, খাবার ব্যবস্থাপনা ও বিতরণ পরিচালনা করেন অর্থ-সম্পাদক তপন ভট্টাচার্য্য, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক স্বদেশ চক্রবর্তী, বিশেষ অতিথি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বিজয় শংকর চৌধুরী ।

আরো উপস্থিত ছিলেন, বিপ্লবী পরিবারের সদস্য প্রবীর দাশগুপ্ত , এ্যাডভোকেট শর্মী তালুকদার, সদস্য সচিব সজল দাশ, কবি সজল দাশ, সন্দীপন পাল।

পথসভা ও খাবার বিতরন অনুষ্টানে বক্তারা বলেন, বৈশ্বিক করোনা মহামারীর কারনে মানব জাতির চরম দুর্দিনে মাস্টারদার আদর্শ জাতির সম্মুখে তুলে ধরা খুবই গুরুত্বপূ। মাস্টারদা সূর্য সেন আমাদেরকে শিখিয়েছেন, সমাজে অন্যায়-অত্যাচার দেশদ্রোহিতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে, ঠিক একই ভাবে এটাও শিখিয়েছেন যে, প্রাকৃতিক দুর্যোগ, বন্যা, মহামারী, দুর্ভিক্ষে যদি মানুষ কষ্ট পাই তখন মানবিক হয়ে মানুষের পশে দাঁড়াতে হবে। এখনই সুযোগ মানুষ মানুষের জন্য কিছু করার। আমরা এর আগেও আমাদের সামর্থ্য নিয়ে গরিব, দুস্থ, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ছিলাম ।

বক্তারা আরো বলেন, সমাজের বিত্ত লোকদের উপর গরিব মানুষের অধিকার রয়েছে, তাই মানুষের এই চরম কষ্টের দিনে ধনীলোকেরা গরিব মানুষের ঋণশোধ করার সুযোগ রয়েছে। তাই সকল ধনী মানুষদেরকে গরিব মানুষের পাশে দাঁড়াবার জন্য আহ্ববান জানান।

সভা শেষে বৈশ্বিক করোনা মহামারীর কারনে এই পর্যন্ত পৃথিবীতে যত মানুষ মৃত্যু বরণ করেছেন, তাহাদের আত্মার শান্তি ও করোনাই আক্রান্ত হয়ে যারা অসুস্থ আছেন তাহাদের রোগ মুক্তির জন্য উপস্থিত সকলেই এক মিনিট নীরবতা পালন করে স্রষ্টার কাছে প্রার্থনা করেন ।