নিউজটি শেয়ার করুন

মারুফ আদনানের পক্ষে কক্সবাজারে ছাত্রলীগের ইফতার বিতরণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার: কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ মারুফ আদনানের পক্ষে জেলা ও উপজেলায় মাসব্যাপী ইফতার বিতরণ করছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

পহেলা রমজান থেকে শুরু হয়ে শেষ রমজান পর্যন্ত প্রতিদিন আছরের নামাজের পর কক্সবাজার শহর ও বিভিন্ন উপজেলায় এই কার্যক্রম চলবে।

অসহায়, গরিব, দিনমজুরসহ সব মানুষের সুবিধার্থে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে উল্লেখ করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, অনেক মানুষ আছে লকডাউন এর কারনে যথাসময়ে বাসায় গিয়ে ইফতার করতে পারেনা। আবার দিনমজুর, শ্রমিক, রিকশা চালকসহ অনেকে ভালোকিছু দিয়ে ইফতার করার সুযোগ হয় না। তাদের কথা চিন্তা করেই এই ভিন্ন উদ্যোগ।

শনিবার তারই ধারাবাহিকতায় কক্সবাজার শহরের লালদিঘি পাড় এলাকায় পথচারীদের মাঝে ইফতার বিতরণে অংশ নেন মারুফ আদনান।

এ সময় তার সাথে ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাহিত্য সম্পাদক ইরফানুল হক হিমু, সাবেক সদস্য রাজিবুল ইসলাম, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা, সহ সভাপতি তৌহিদুল ইসলাম, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল হক মনির, চকরিয়া পৌরসভা ছাত্রলীগের প্রচার সম্পাদক ইত্তেহাদুল ইসলাম সুজন, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান, খায়রুল ইসলাম জিসান, আসিফুল করিম আসিফ , মোঃ শাকিল, মোশারফ হোসাইন সায়মন, ফয়সাল, ওয়াসিক ও জিয়া উদ্দীন।

এদিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের পক্ষে কুতুবদিয়া উপজেলায় ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্যোগে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে।

এ সময় তারা মাস্ক বিতরন ও করোনা সংক্রমণে স্বাস্থ্য বিধি মেনে চলতে সাধারণ মানুষকে সচেতনতায় উদ্ভুদ্ধ করেন।

কুতুবদিয়া উপজেলায় তারেক আজিজ, তাশরিফুল হাসান পিউলি, মুরিদুল আলম মামুন, এসআইএম শাখাওয়াত হোসাইন ভিন্ন ভিন্ন ভাবে এসব কার্যক্রম পরিচালনা করেন।

অন্যদিকে টেকনাফ উপজেলায় সদ্য ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক নুরুল মোস্তফা নিজ উদ্যোগে সাধারণ মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কর্মসূচী পালন করেন।

এ ছাড়াও চকরিয়া, মাতামুহুরি, রামু উপজেলায়ও নেতাকর্মীরা সাধারণ মানুষের মাঝে ইফতার, মাস্ক ও করোনা সচেতনতায় কাজ করে করছেন।