নিউজটি শেয়ার করুন

ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ১০ প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা

নগরীতে অবৈধ পশুরহাট: ৭টি মামলায় ৫৭ হাজার টাকা জরিমানা

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর জামালখান, খাতুনগঞ্জ, বক্সিরহাট ও দেওয়ান বাজার এলাকায় অভিযান চালিয়ে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ১০ প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর।

বৃহস্পতিবার (৮ জুলাই) দিনব্যাপী এসব জরিমানা আদায় করেন ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা।

দেওয়ান বাজার ডিসি রোড এলাকায় মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় এএম ট্রেডার্সকে ৩ হাজার টাকা, অননুমোদিত রং রাখায় মক্কা স্টোরকে ৮ হাজার টাকা মেয়াদবিহীন মাঠা ও দই রাখায় ফ্রেশ এন্ড পিউর লাইফকে ৮ হাজার, জামালখানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে জনসেবা ফার্মেসিকে ১০ হাজার টাকা, বেশি দামে সয়াবিন তেল বিক্রি ও মূল্যতালিকা প্রদর্শন না করায় শ্যামল স্টোরকে ৫ হাজার টাকা, বক্সিরহাট এলাকায় মূল্যতালিকা প্রদর্শন না করা ও রং মিশ্রিত চিপস বিক্রিয় করায় মেসার্স জহির এন্ড ব্রাদার্সকে ৬ হাজার ও শাহ আমানত ডিপার্টমেন্টাল স্টোরকে ৬ হাজার টাকা, কাঁচাবাজারে মূল্যতালিকা প্রদর্শন না করায় আলমগীরের ডিমের দোকানকে ১ হাজার টাকা, শহিদের দোকানকে ১ হাজার, ওসমান গণির দোকানকে ১ হাজার জরিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ ও বেশি দামে সয়াবিন তেল বিক্রি ও মূল্যতালিকা প্রদর্শন না করায় এসব জরিমানা এবং সতর্ক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।