নিউজটি শেয়ার করুন

ভালাবাসা দিবসে ‘ব্রেকআপ দিবস’ উদযাপন

নানা আয়োজনে বিশ্বের বিভিন্ন দেশে উদযাপন করা হচ্ছে বিশ্ব ভালবাসা দিবস। তবে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব পড়েছে দিনটি উদযাপনেও।

আক্রান্তদের প্রতি সহমর্মিতা জানিয়ে ভালোবাসা দিবস উদযাপন করছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ। বিপরীতে ‘ব্রেকআপ’ বারে ভিন্নভাবে পালন করতে দেখা গেছে এই দিনটি।

এই ভালবাসা চীনের করোনাভাইরাস আক্রান্তদের প্রতি। ভালোবাসা দিবসে আক্রান্তদের জন্য শুভকামনা জানিয়ে থাইল্যান্ডের আয়ুথ্যায়া প্রদেশের প্রায় তিন হাজার শিক্ষার্থী ও শিক্ষক জড়ো হন স্কুল প্রাঙ্গনে। ভাইরাসের ভয়াবহ বিপর্যয় ঠেকাতে আক্রান্তদের মনোবল দৃঢ় রাখার আহ্বান জানান তারা।

তারা বলছে, চীনের মানুষের প্রতি আমাদের নিরন্তর ভালবাসা রইল। আমরা তাদের পাশেই আছি।

চীনে অন্যান্য বছর ভ্যালেন্টাইন্স ডেতে চারিদিকে সাজ সাজ রব ও বর্ণিল পরিবেশ থাকলেও ভাইরাসের প্রাদুর্ভাবে এবার সেই আয়োজনে বেশ ভাটা পড়েছে। খা খা করছে রাস্তাঘাট। বেচা-বিক্রি নেই ফুলের দোকানে। ফুল বিক্রি করলেও স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজার দিচ্ছেন বিক্রেতারা।

ভ্যালেন্টাইন্স ডে উযাপনে নানা আয়োজন করা হয়েছে যুক্তরাষ্ট্রেও। তবে একটু ভিন্ন ভাবে এই দিনটি উদযাপন করতে দেখা যায় লস এঞ্জেলেসের বিরোহী প্রেমিক প্রেমিকাদের। হলিউডের এই ব্রেক আপ বারে ভালবাসার সব তিক্ততা উজার করে দেন হৃদয় ভাঙা প্রেমিক প্রেমিকারা।