নিউজটি শেয়ার করুন

ব্যারিস্টার বিপ্লব ও ডা. বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে আপত্তিকর পোস্ট, সাবেক দুই ছাত্রনেতার বিরুদ্ধে মামলা

ব্যারিস্টার বিপ্লব ও ডা. বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে আপত্তিকর পোস্ট

সিপ্লাস প্রতিবেদক: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং তার ভাই কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়ায় দুইজনের বিরুদ্ধে সাতকানিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

তারা হলেন- চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ফখরুদ্দিন ও চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টারের উদ্যোক্তা সাবেক ছাত্রলীগ নেতা মো. সাজ্জাত হোসেন।

সোমবার দিবাগত রাত ২টার দিকে মামলাটি দায়ের করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের।

এতে মো. ফখরুদ্দিনকে প্রধান আসামি এবং মো. সাজ্জাতকে দুই নম্বর আসামী করা হয়।

এছাড়া মো. সাজ্জাত হোসেনের বিরুদ্ধে কোতোয়ালী থানায়ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে মামলাটি করেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সেচ্ছাসেবক শেখ মো. ফারুক চৌধুরী।

মামলার বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) নেজাম উদ্দীন।

ফখরুদ্দিন (৪৫) সাতকানিয়া উপজেলার উত্তর কাঞ্চনা এলাকার তহসিলদার সিদ্দিকের বাড়ি মৃত সিদ্দিক আহমদের ছেলে এবং মো. সাজ্জাত পটিয়া উপজেলার বড়লিয়া ইউনিয়নের পশ্চিম পেরুলা এলাকার মৃত ইলিয়াসের ছেলে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ও প্রধান নির্বাহী ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে সাজ্জাত হোসেন সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট দেন। পোস্টের নিচে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার বিষয়ে আপত্তিকর কমেন্ট করেন মো. ফখরুদ্দিন। ওই দুজনকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট ও মন্তব্য করায় ২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।