নিউজটি শেয়ার করুন

বোয়ালখালীতে মার্কেট খোলা রাখার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

বোয়ালখালী প্রতিনিধি: বোয়ালখালীতে স্বাস্থবিধি মেনে মার্কেট খোলা রাখার দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকালে মদিনা মার্কেট,খাজা মার্কেট, জব্বার মার্কেট ও মসজিদ মার্কেটের সহস্রাধিক ব্যবসায়ী উপজেলা প্রশসানের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মিছিল করেন।

এ সময় তারা সরকার ঘোষিত লকডাউনের বিরোধিতা করে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে দোকান খুলে দেয়ার দাবি জানান। লকডাউন মানি না মানব না’ বলে স্লোগান দেন তারা।

ব্যবসায়ী মোঃ আকবর বলেন,সারাদেশে সবকিছু স্বাভাবিকভাবেই চলছে। আমাদের দাবি, স্বাস্থ্যবিধি মেনে আমাদের দোকান খোলা রাখার অনুমতি দেয়া হোক। দোকানপাট বন্ধ থাকলে পরিবার পরিজন নিয়ে না খেয়ে মরতে হবে আমাদের।

ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন,আমরা ব্যবসায়ীদের সারা বছরের ব্যবসা হয় এই সময়ে, ঈদের আগের দুই মাসে। গত বছর আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে। এবারও যদি এই সময় মার্কেট বন্ধ থাকে, তাহলে তো আমাদের পথে বসে যেতে হবে।

ব্যবসায়ী মোঃ রোকন বলেন,করোনার কারণে প্রথম দফা লকডাউনে তিনমাস আমরা খেয়ে না খেয়ে দিন পার করেছি। সরকারের পক্ষ থেকে কোনো প্রনোদনার ব্যবস্থা ছিল না। সামনে রোজা ও ঈদকে কেন্দ্র করে যখন আমরা ব্যবসা করব ভাবছি তখন আবারও লকডাউন দেওয়া হলো। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে তাই আমরা আন্দোলন করছি।

ব্যবসায়ী মোঃ ওয়াজুদুল্লাহ চৌধুরী (মিটু) বলেন, যেভাবে বিশেষ বিবেচনায় শিল্প-কারখানা চালু রাখা হয়েছে, সেভাবে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার সুযোগ দেওয়া হোক।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম বলেন, মার্কেট খোলা রাখার দাবিতে ব্যবসায়ীরা মিছিল-সমাবেশ করেছেন। শান্তিপূর্ণভাবে উনারা কর্মসূচি পালন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার বলেন,আন্দোলনরত ব্যবসায়ীদের সাথে কথা বলেছি এবং তাদের দাবি শোনার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে সড়ক ছেড়ে দিতে অনুরোধ করেন তিনি।