নিউজটি শেয়ার করুন

বেগম নিলুফার কায়সারের মৃত্যু বার্ষিকীতে খাদ্য সামগ্রী বিতরণ ও শ্রদ্ধা

আনোয়ারা প্রতিনিধি: বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সাবেক সহ- সভাপতি ও চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি বেগম নিলুফার কায়সারের ১২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আনোয়ারা বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ গ্রামে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি’র পক্ষে তৈলারদ্বীপ গ্রামের ৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। ঘরে ঘরে গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেন দক্ষিণ জেলা তাঁতি লীগের যুগ্ম আহবায়ক ও ইউপি সদস্য আজিজুল হক আজিজ, নুরুল ইসলাম ও ছাত্রলীগ নেতা নাজিম উদ্দীন ছোটন। বেগম নিলুফার কায়সার বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক রাষ্ট্রদূত প্রয়াত আতাউর রহমান খান কায়সারের সহধর্মিণী এবং বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপির মা। বেগম নিলুফার কায়সারের স্মৃতি ধরে রাখতে দক্ষিণ চট্টগ্রামের প্রথম আনোয়ারা তৈলারদ্বীপ গ্রামে মহিলা ফুটবল একাডেমি প্রতিষ্ঠা করেন তার কন্যা বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খানের সহযোগিতায় আজিজুল হক আজিজ ও মোহাম্মদ এরশাদ।

একাডেমির চেয়ারম্যান আজিজুল হক আজিজ বলেন, চট্টগ্রামের মহীয়সী নারী বেগম নিলুফার কায়সারের স্মৃতি ধরে রাখতে দক্ষিণ চট্টগ্রামের প্রথম আনোয়ারা তৈলারদ্বীপ গ্রামে ওয়াসিকা আয়শা খান এমপির সহযোগিতায় বেগম নিলুফার কায়সার মহিলা ফুটবল একাডেমি প্রতিষ্ঠা করা হয়েছে। এই একাডেমিতে গ্রামের ফুটবল খেলার স্বপ্ন দেখা কিশোরীদের নিয়ে এ একাডেমি গড়া। প্রতিষ্ঠা লগ্ন থেকে বিভিন্ন বাঁধা ফেরিয়ে স্বপ্ন ও সফলতা ছোঁয়েচ্ছে এ একাডেমি।

তিনি আরও বলেন, মহীয়সী নারী বেগম নিলুফার কায়সারের ১২তম মৃত্যু বার্ষিকীতে তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করি৷ মরহুমার আত্মার মাগফেরাত কামনা করি।