নিউজটি শেয়ার করুন

বিআইটিআইডিতে করোনা পরীক্ষা ৩ দিন বন্ধ থাকবে

সিপ্লাস প্রতিবেদক: আগামী তিন দিন চট্টগ্রামের করোনা পরীক্ষার প্রধান প্রতিষ্ঠান ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবটি বন্ধ থাকবে।

বিআইটিআইডি’তে শুক্রবার (২৯ মে) থেকে রোববার (৩১ মে) পর্যন্ত করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বন্ধ থাকবে বলে এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিআইটিআইডি চট্টগ্রামের মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শাকিল আহমেদ ও মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মুক্তা রানী ভৌমিক কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন। এ অবস্থায় বিআইটিআইডি, ফৌজদারহাট, চট্টগ্রামের পিসিআর ল্যাব জীবাণুমুক্ত করার লক্ষ্যে ২৯ মে হতে ৩১ মে পর্যন্ত তিনদিন করোনাভাইরাস কার্যক্রম স্থগিত থাকবে এবং সোমবার (১ জুন) থেকে যথারীতি পিসিআর টেস্ট কার্যক্রম চালু হবে।

ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস’র (বিআইটিআইডি) ল্যাব প্রধান ডা. শাকিল আহমেদ করোনা পজিটিভ হওয়ায় ল্যাবের পিসিআর মেশিন জীবাণুমুক্ত করতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। তাই এই ল্যাবে আগামী তিন দিন করোনা ভাইরাস পরীক্ষা হবে না।