নিউজটি শেয়ার করুন

বাবার সম্পত্তি থেকে বঞ্চিত করায় বড় ভাইয়ের বিরুদ্ধে বোনদের সংবাদ সন্মেলন

সীতাকুণ্ড প্রতিনিধি: বাবার সম্পত্তি থেকে বঞ্চিত করায় আপন বড় ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন সীতাকুণ্ড উপজেলার ২নং বারৈয়াঢালা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সামাদ আলী ভূইয়া বাড়ির মৃত রুহুল আমিনের দুই মেয়ে জাহানারা বেগম ও মোনোয়ারা বেগম।

বুধবার সকালে সীতাকুণ্ড প্রেসক্লাবে এক সংবাদ সম্মলেনে এ অভিযোগ করেন তারা।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে জাহানারা বেগম বলেন, আমার বড় ভাই একজন মুক্তিযোদ্ধা, এই দান্মিকতা দেখিয়ে আমরা দুই বোনকে বাবার সম্পত্তি থেকে আমাদেরকে বঞ্চিত করছে। আমাদের পৈত্রিক সম্পত্তি বুঝিয়ে দিতে বললে সে বলে, মেয়েরা বাবার সম্পত্তিতে কোন ভাগ পাবে না।

সে আমাদের দুই বোনের ৯১ শতক সম্পত্তি মুক্তিযোদ্ধার দাপট দেখিয়ে আত্মসাতের করে যাচ্ছেন। এই সম্পত্তির আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা। আমরা দুই বোন আমাদের পাওনা ওয়ারিশ সম্পত্তি পরিমাপ করে আমাদেরকে দেওয়ার জন্য বললে তিনি মুক্তিযোদ্ধা দাবি করে বলেন, মেয়েরা কোন সম্পত্তি পায় না। তাই তোরাও পাবি না বলে আমাদের দুই বোনকে তাড়িয়ে দেয়।

পরে আমরা ২নং বারৈয়াঢালা ইউনিয়ন চেয়ারম্যান রেহান উদ্দীন কাছে একটি লিখিত অভিযোগ করি। চেয়ারম্যান দীর্ঘ শুনানি ও কাগজপত্র দেখার পর এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি পরিমাপ করে আমাদের দুই বোনের জায়গা খুঁটি দিয়ে সীমান নির্ধারণ করে দেন। কিন্তু মুক্তিযোদ্ধার নাম ব্যবহার করে ও ক্ষমতার দাপট দেখিয়ে পরিমাপ করা জায়গার উপর থেকে খুঁটি ফেলে দেয়।

সম্পত্তির কথা বললে সে আমাদেরকে নানা রকম মানসিক নির্যাতন করছে। সংবাদ সন্মেলনের মাধ্যমে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই, বাবার পৈত্রিক সম্পত্তি থেকে যেন আমাদের বঞ্চিত না করে।