নিউজটি শেয়ার করুন

বান্দরবানে পাহাড়ী এলাকার অসহায় মানুষ খাদ্যসঙ্কটে থাক‌বেনা: মোঃ কামরুল হাসান

বান্দরবান প্রতিনিধি: ‌দেশের অন‌্যা‌ন্যে মানু‌ষের চে‌য়েও দূর্গম পাহাড়ী এলাকার মানু্ষরা বে‌শি অসহায়। তারপরও পাহাড়ী এলাকার এসব অসহায় মানুষরা খাদ‌্য সংক‌টে থাক‌বেনা ব‌লে জা‌নি‌য়ে‌ছেন চট্টগ্রা‌মের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান।

তি‌নি ব‌লেন, তারা যেন খাদ‌্য সংক‌টে না থা‌কে এলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বান্দরবা‌নের দূর্গম উপ‌জেলা থানচি‌তে মারমা, ম্রো, ত্রিপুরা, খুমি সম্প্রদায়সহ বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের মানুষের মাঝে ত্রাণ বিতরন করা হ‌চ্ছে।

র‌বিবার (১৮ জুলাই ) দুপু‌রে বান্দরবা‌নের থান‌চি‌তে উপ‌জেলা প্রশাস‌নের আ‌য়োজ‌নে ও জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জির সভাপ‌তিত্বে কো‌ভিট ১৯এর কার‌নে অসহায় ও কর্মহীন হ‌য়ে পড়া মানু‌ষের মা‌ঝে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত উপহার সামগ্রী বিতরন কা‌লে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

এসময় তি‌নি আ‌রো ব‌লেন, দুর্গম পাহাড়ি এলাকার কোন মানুষ যেন খাদ্যসঙ্কটে না ভোগে এ প্রধানমন্ত্রী তা‌দের প্রতি সহ‌যো‌গিতার হাত বা‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছেন।

এসময় বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরী‌জি ব‌লেন, আজ থান‌চি‌তে ৫শ প‌রিবা‌রের প্রতিজন‌কে ১০‌কে‌জি চাল , ২‌কে‌জি আলু, ১‌কে‌জি তেল, ১‌কে‌জি লবন, ১‌ কে‌জি চিড়া ও ১‌কে‌জি ক‌রে ডাল বিতরন করা হ‌য়ে‌ছে।

এছাড়াও বি‌ভিন্ন সময় এসব অসহায় প‌রিবা‌রের মা‌ঝে ভি‌জি‌ডির আওতায় খাদ‌্যশস‌্য ও নগদ টাকাসহ নানান ধর‌নের সহ‌যো‌গিতা ক‌রে আসছে স‌রকার। ভ‌বিষ‌্যতেও এ ধর‌নের সহ‌যো‌গিতা অব‌্যহত থাক‌বে ব‌লেও জানান তি‌নি।

এসময় বান্দরবান পু‌লিশ সুপার জেরিন আখতার, থান‌চি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানীসহ থানচি উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবা‌দিকরা উপ‌স্থিত ছি‌লেন।