নিউজটি শেয়ার করুন

বান্দরবানে দূর্যোগে ক্ষতিগ্রস্থ ৫৫টি পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ

বান্দরবান প্রতিনিধি: বান্দরবান সদর উপজেলায় মানবিক সহায়তা কর্মসূচির আওতায় প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ ৫৫টি পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করা হয়েছে।

সোমবার (২১ জুন) সকাল সাড়ে ১০টায় বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে এই নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করা হয়।

এসময় নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তৌছিফ আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোওয়ার, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, সদর উপজেলার পিআইও মোঃ মঈনুল ইসলামসহ প্রমুখ।

নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। যে কোনও প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশের যাতে কোন ক্ষতি না হয় সেই লক্ষ্যে দেশের উন্নয়ন করা হবে। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের খোঁজ খবর নিয়ে থাকেন। তারই নির্দেশনায় আমরা দ্রুত সময়ের মধ্যে এই নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করছি।

বান্দরবান সদর উপজেলার পিআইও মোঃ মঈনুল ইসলাম জানান, সদর উপজেলার দূর্যোগে ক্ষতিগ্রস্থ ৫৫টি পরিবারকে ৫৫ বান্ডিল ঢেউটিন ও ১ লক্ষ ৬০ হাজার টাকা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেওয়া হয়। এর মধ্যে প্রতি পরিবারের মাঝে নগদ ৩ হাজার টাকা এবং ১ বান্ডিল করে ঢেউটিন প্রদান করা হয়।