নিউজটি শেয়ার করুন

ফের অক্সিজেন এল ভারত থেকে

ফের অক্সিজেন এল ভারত থেকে

সিপ্লাস ডেস্ক: আড়াই মাস পর আবার ভারত থেকে অক্সিজেন আমদানি শুরু হয়েছে।

সোমবার সন্ধ্যায় বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, লিন্ডে বাংলাদেশ নামে এক প্রতিষ্ঠান গত দুদিনে ভারত থেকে ১৯০ মেট্রিক টন অক্সিজেন আমদানি করেছে।

লিন্ডের প্রতিনিধি জিল্লুর রহমান বলেন, ভারতে করোনার প্রকোপে অক্সিজেন সংকট দেখা দেওয়ায় সেদেশের সরকার অক্সিজেনের রপ্তানি বন্ধ করে দেয়। ২১ এপ্রিলের পরে কোনো অক্সিজেনের চালান দেশে আসেনি।

ভারতে অক্সিজেন সংকট থাকার কারণে সরবরাহকারী প্রতিষ্ঠান বাংলাদেশে অক্সিজেন সরবরাহ বন্ধ রাখে। এখন সেখানে চাহিদা কমে যাওয়ায় আবার ভারতীয় সরকার অক্সিজেন রপ্তানিতে সম্মতি দিয়েছে। এখন থেকে প্রতিদিনই ভারত থেকে তাদের কোম্পানির অক্সিজেন আসবে বলে জানান জিল্লুর।

চালানটি বন্দর থেকে ছাড় করানোর দায়িত্বে থাকা বেনাপোলের সারথি এন্টারপ্রাইজের মালিক মতিয়ার রহমান বলেন, সোমবার সকালে ভারত থেকে ৯০ টন অক্সিজেনের একটি চালান বেনাপোল বন্দরে এসে পৌঁছায়। অক্সিজেন জরুরি পণ্য সরবরাহের তালিকায় থাকায় দ্রুত কাস্টমসের কার্যাদি সম্পন্ন করে সংশ্লিষ্ট মালিকের কাছে পৌঁছানো হবে।

বেনাপোল শুল্কভবনের কমিশনার আজিজুর রহমান বলেন, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে যত দ্রুত সম্ভব অক্সিজেনের চালান খালাস দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।