নিউজটি শেয়ার করুন

প্রধানমন্ত্রী কোরবানি দিলেন ২ গরু ও ৬ ছাগল, খালেদা জিয়া দিলেন ১ গরু ১ ছাগল

প্রধানমন্ত্রী কোরবানি দিলেন ২ গরু ও ৬ ছাগল

সিপ্লাস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ দুটি গরু ও ছয়টি ছাগল কোরবানি দিয়েছেন বলে জানিয়েছেন তাঁর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, এই কোরবানির মাংস গণভবনের কর্মচারী থেকে শুরু করে সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে দেয়া হবে।

বিপ্লব বড়ুয়া আরো জানান, ঈদের এই দুই দিন বিশেষ করে গণভবন সাধারণ মানুষের জন্য উন্মুক্ত থাকেভ যে কোন মানুষ গণভবনে ঢুকতে পারে। প্রধানমন্ত্রী সাধারণ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। কিন্তু করোনা মহামারীর কারণে গত বছর থেকে প্রধানমন্ত্রী জনগণের সেই অংশগ্রহণ থেকে বঞ্চিত হচ্ছেন। এটা তার জন্য একটি বেদনার বিষয়।

অন্যদিকে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ঈদুল আজহা উদযাপন করেছেন গুলশানের বাসভবন ফিরোজায়। বুধবার বিএনপি চেয়ার পার্সনের আত্মীয়রা এই তথ্য জানিয়েছেন।

তারা জানান, ঈদুল আজহা উপলক্ষে খালেদা জিয়া একটি গরু ও একটি ছাগল কোরবানি দিয়েছেন। এছাড়া গুলশানে চেয়ার পার্সনের কার্যালয়ে দুটি গরু কোরবানি দেয়া হয়েছে।

চেয়ার পার্সনের কার্যালয় সূত্র জানায়, কোরবানির পশুর মাংসের কিছু অংশ তার বাসভবনের স্টাফরা খাবারের জন্য রাখবেন। অধিকাংশ রাজধানীর কয়েকটি এতিমখানা এবং আশেপাশের গরিবদের মধ্যে বিলি করা হবে।

সূত্র আরো জানায়, প্রতি বছর ঈদের দিন দুপুরে নিকটাত্মীয়দের সঙ্গে মধ্যাহ্নভোজ করেন খালেদা জিয়া। এবারও তার ভাই শামীম ইসকান্দার, তার পরিবারের সদস্য ও তার ভাই প্রয়াত সাঈদ ইস্কান্দারের স্ত্রী ও পরিবারের অন্যরা খালেদা জিয়ার কাছে আসেন। তারা একসঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন।