নিউজটি শেয়ার করুন

প্রকৃতি ধ্বংস করে সিআরবি’তে হাসপাতাল নয়

নাগরিক উন্নয়ন ফোরাম চট্টগ্রাম এর বিবৃতি

প্রকৃতি ধ্বংস করে সিআরবি’তে হাসপাতাল নয়

সিপ্লাস ডেস্ক: নাগরিক উন্নয়ন ফোরাম চট্টগ্রাম এর আহ্বায়ক এ এস এম আব্দুল গাফফার মিয়াজী এক বিবৃতিতে বলেন সিআরবি চট্টগ্রাম মহানগরের প্রাণকেন্দ্র। ইট, পাথর আর কলকারখানার ধোঁয়ায় আচ্ছন্ন নাগরিক জীবনের এক টুকরো স্বস্তির স্থান।

সি আর বি চট্টগ্রামের ইতিহাসের অন্যতম ধারক। বৃটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের বহু স্মৃতিচিহ্ন রয়েছে এই সিআরবি’তে। রয়েছে শতবর্ষী অসংখ্য বৃক্ষ সহ নানা নয়নাভিরাম প্রাকৃতিক উপাদান। এই প্রাচুর্যকে কোনভাবেই বিনষ্ট করা যাবে না। হাসপাতাল নির্মাণের উদ্যোগকে আমরা স্বাগত জানাই, চট্টগ্রামে বিশেষায়িত হাসপাতালের প্রয়োজনীয়তা রয়েছে। তবে পরিবেশ বিনষ্ট করে, বৃক্ষ নিধন করে, প্রাকৃতিক অক্সিজেন চেম্বার খ্যাত সি আর বি’কে ধ্বংস করে নয়। চট্টগ্রাম রেলওয়ে সহ বিভিন্ন সরকারী সংস্থার শহরে বহু পরিত্যক্ত জায়গা রয়েছে। সেসব জায়গায় হাসপাতাল নির্মাণ করা হোক। আমরা কথা দিচ্ছি সেক্ষেত্রে চট্টগ্রামবাসীকে সাথে নিয়ে হাসপাতাল নির্মাণে নাগরিক উন্নয়ন ফোরাম চট্টগ্রাম সহযোগিতা করবে। আমরা আশা করি বর্তমান সরকার চট্টগ্রামবাসীর আবেগ ও দাবীকে গুরুত্ব দিয়ে সি আর বি’তে হাসপাতাল নির্মাণের সিন্ধান্ত থেকে সরে আসবে। চট্টগ্রামের প্রকৃতি এবং পরিবেশ রক্ষায় অনবদ্য অবদান রাখবে।

অন্যথায়, দাবি আদায় না হওয়া পর্যন্ত নাগরিক উন্নয়ন ফোরাম চট্টগ্রাম চট্টগ্রামবাসীকে সাথে নিয়ে সি আর বি রক্ষা আন্দোলনে সক্রিয় থাকবে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments