নিউজটি শেয়ার করুন

পৌরসভা নির্বাচন: পটিয়ায় নৌকার মাঝি হলেন সাবেক ছাত্রনেতা আইয়ুব বাবুল

পটিয়া প্রতিনিধি: সকল জল্পনা কল্পনা শেষে পটিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা ও উপজেলা আ’লীগের সহ সভাপতি আইয়ুব বাবুলকে আগামী পৌরসভা নির্বাচনের নৌকার প্রার্থী ঘোষণা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন।

পটিয়ার আ’লীগের মেয়র পদে মনোনয়ন নিয়ে দিনভর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ৪ চারপ্রার্থীর সমর্থকরা ঝড় তুলেন। নৌকার মাঝি কে হচ্ছেন, কাকে মনোনয়ন দেওয়া হচ্ছে?

অবশেষে বুধবার রাতে দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত চূড়ান্তভাবে ঘোষনা করা হয়েছে।

পৌরসভার বর্তমান মেয়র ও উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ.ম.ম. টিপু সুলতান চৌধুরী, পটিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি আইয়ুব বাবুল ও পটিয়া পৌরসভা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরওয়ার হায়দার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে মনোনয়ন বোর্ডের কাছে জমা দেন।

চারজনেই বিভিন্নভাবে লবিং করলেও অবশেষে নৌকার মাঝি হলেন আইয়ুব বাবুল।

আগামী ১৪ ফেব্রুয়ারি পটিয়া পৌরসভার নির্বাচন। এই নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে লড়তে আওয়ামীলীগের ৪ প্রার্থী এতদিন তৎপর ছিলেন।

এদিকে, দলীয়ভাবে প্রার্থীর নাম ঘোষণা করায় সমর্থকরা পৌরসভার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরন শুরু করে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করেছে।

দলীয় সূত্রে জানা গেছে, ১৯৯০ পটিয়া পৌরসভা প্রতিষ্ঠা হয়। বর্তমানে এটি প্রথম শ্রেণীর পৌরসভা। নির্বাচন কমিশন আগামী ১৪ ফেব্রুয়ারি ভোটের দিন নির্ধারন করেছে।

এ মাসের ১৭ জানুয়ারি মনোনয়ন ফরম সংগ্রহের শেষ দিন। প্রথমবারের মত পটিয়ায় ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

এ নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টির প্রার্থী ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার বর্তমান মেয়র অধ্যাপক হারুনুর রশিদ তৃতীয়বারের মত মনোনয়ন চাইলেও দলের সিদ্ধান্তে পটিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা আইয়ুব বাবুলের নাম ঘোষণা করা হয়।

তিনি দীর্ঘদিন ধরে শিশু সংগঠন শাপলা কুঁড়িসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত।

আইয়ুব বাবুলকে মনোনয়ন দেওয়ার বিষয়টি তাৎক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তাঁর সমর্থকরা অভিনন্দন জানাতে থাকেন।

রাতে এক ভিডিও লাইভে এসে সাবেক ছাত্রনেতা আইয়ুব বাবুল দলের তৃণমূল নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আগামী পৌরসভা নির্বাচনে বিজয় নিশ্চিত করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

প্রতিক্রিয়ায় সাবেক ছাত্রনেতা ও পটিয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি আইয়ুব বাবুল জানিয়েছেন, ছাত্র রাজনীতি থেকে শুরু করে তিনি দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য পটিয়া পৌরসভা নির্বাচনে তাকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ায় দেশরত্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জনগণের ভোটে নির্বাচিত হয়ে তিনি পটিয়া পৌরসভায় উন্নয়ন কাজ করতে চান।

দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানিয়েছেন, মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে সাবেক ছাত্রনেতা আইয়ুব বাবুলকে আগামী পটিয়া পৌরসভা নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করা হয়েছে।

নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে তৃণমূল আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ভুমিকা রাখার আহবান জানান।