নিউজটি শেয়ার করুন

পেকুয়ায় আলোচিত জয়নাল হত্যা মামলার তদন্ত প্রভাবমুক্তসহ আসামীদের দ্রুত গ্রেফতার দাবী

এফএম সুমন, পেকুয়া : কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নে ব্যবসায়ী জয়নাল আবেদীনকে নৃশংসভাবে কুপিয়ে ও গুলি করে হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তের কার্যক্রম নিরপেক্ষ, প্রভাবমুক্ত ও হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার দাবি করেছেন নিহতের পরিবার।

নিহতের পরিবারের দাবি, হত্যাকান্ডের পর তারা পরিবার-পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ও চরম আতংকে রয়েছেন। মামলার আসামীরা প্রভাবশালী। মামলার তদন্ত কার্যক্রমকে তারা প্রভাব বিস্তার করে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। হত্যা মামলার মূল আসামীরা গ্রেফতার না হওয়ায় তারা ন্যায় বিচারও নিয়ে শংকিত।

উল্লেখ্য, পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের ফুলতলা স্টেশনে গত ২ মে রাত সাড়ে ৮টার দিকে ব্যবসায়ী জয়নাল আবেদীনকে উপকূলের শীর্ষ সন্ত্রাসী ও বহু মামলার আসামী আবু ছৈয়দের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী নির্মমভাবে কুপিয়ে ও গুলি করে করেছে।

ঘটনার পরদিন ৩ মে রাতে পেকুয়া থানায় ৩২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন নিহত ব্যবসায়ী জয়নাল আবেদীন এর ছোট ভাই আমিরুজ্জামান (২৬)। যার মামলা নং ০২। এদিকে আজ ৭ মে (শুক্রবার) সন্ধ্যায় নিহত জয়নাল আবেদীনের বাড়ীতে স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস বিফ্রিং করেন নিহততের পরিবার।

এসময় নিহতের স্ত্রী জুলেখা বেগম কান্না জড়িত কন্ঠে সাংবাদিকদের বলেন, মামলার এজাহার নামীয় আসামীরা তার স্বামীকে নির্মমভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে। তার স্বামীকে হারিয়ে তিনি এখন ২ সন্তানকে নিয়ে কোথায় যাবেন? তিনি খুব অসহায় পয়ে পড়েছেন। স্বামী হারানোর বেদনায় চরমভাবে ব্যথিত। বর্তমানে তিনি ও তার দুই অবুঝ শিশু সন্তানের ভবিষ্যৎ নিয়েও তিনি চিন্তিত। তার স্বামীকে যারা অন্যায়ভাবে হত্যা করেছে তাদের কঠিন বিচার হলে তার স্বামীর আত্মা শান্তি পাবে।

তিনি তার স্বামী হত্যাকান্ডে জড়িত খুনীদের দ্রুত গ্রেফতারসহ নিরপেক্ষ ও প্রভাবমুক্ত তদন্ত দাবি করেছেন।

নিহত জয়নাল আবেদীনের মা নুরুন্নিসা কান্না জড়িত কন্ঠে সাংবাদিকদের বলেন, তার ছেলে জয়নাল আবেদীনকে বর্বরভাবে হত্যা করা হয়েছে। তার ছেলে কোন সময়ে এলাকার কারো সাথে অন্যায় করেনি। কারো ক্ষতি করেনি। খুনীরা কতই বর্বর এই রমজান মাসেও তার নিরীহ নিরপরাধ ছেলেকে হত্যা করতে পারলো? খুনীরা এতটাই পাষান্ড যে, তার ছেলেকে উপর্যপুরি গুলি করা হয়েছে, তার ছেলেকে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করেছে খুনীরা।

জয়নালের মা নুরুন্নিসা আরো বলেন, তার ছেলের হত্যার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। হত্যা মামলার আসামীরা মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য নানাভাবে চক্রান্ত করছে। মামলার মূল আসামীদের এখনো গ্রেফতার হয়নি।

নিহত জয়নালের মা তার ছেলে জয়নাল আবেদীনকে নির্মমভাবে হত্যার ঘটনায় পেকুয়া থানায় দায়েরকৃত মামলাটির দ্রুত বিচার সম্পন্ন করতে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে জানা যায় ইতিমধ্যেই ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৫জনকে গ্রেফতার করেছে পেকুয়া থানা পুলিশ।