নিউজটি শেয়ার করুন

পদ্মা সেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

পদ্মা সেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার বরখাস্ত

সিপ্লাস ডেস্ক: মুন্সিগঞ্জের শিমুলিয়ার কাছে পদ্মা সেতুর পিলারে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি ফেরি। এতে আহত হয়েছেন অন্তত ২৫ জন। আজ শুক্রবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

মাদারীপুরের বাংলাবাজারঘাট থেকে শিমুলিয়ায় আসার পথে ফেরি ‘শাহ জালাল’ পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়। এ ঘটনায় ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম সংবাদ মাধ্যমে জানান, বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে আসার সময় পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায় ফেরি শাহজালাল। এ ঘটনায় পিলারের কোনো ক্ষতি না হলেও ফেরিতে থাকা কয়েকজন আহত হয়েছেন।

তিনি আরো জানান, বিষয়টি তদন্তের জন্য বিআইডব্লিউটিসির পরিচালক (বানিজ্যিক) এসএম আশিকুজ্জামানকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অপর সদস্যরা হলেন- বিআইডব্লিউটিসিএর পরিচালক (নৌ.স ও প) মো. শাহজাহান এবং বিআইডব্লিটিসির এজিএম (মেরিন) আহমেদ আলী ও এজিএম (ইঞ্জিনীয়ারিং) রুবেলুজ্জামান।

কমিটিকে আগামী তিন দিনের মধ্যে সংস্থার চেয়ারম্যানের কাছে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া করা হয়েছে।

বিআইডব্লিউটিসির এজিএম শফিকুল ইসলাম জানান, দুর্ঘটনায় ফেরির সামনের অংশে বড় ধরনের ছিদ্র তৈরি হয়। ফেরিতে ছিল ৩৩টি গাড়ি। প্রচণ্ড ঝাঁকির ফলে গাড়িগুলো একটা আরেকটার সঙ্গে ধাক্কা খায়। ফেরির প্রায় দুই হাজার যাত্রীর অনেকেই ফেরির ডেকে পড়ে যান।