নিউজটি শেয়ার করুন

পথশিশু ও কর্মহীন মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

মোঃ আলমগীর হোসেন হাটহাজারী প্রতিনিধি: করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে জনজীবন স্থবির হয়ে পড়েছে। প্রতিনিয়ত বাড়ছে মৃত্যুর মিছিল ও আক্রান্তের সংখ্যা। আর কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

এমন কিছু মানুষের মুখে ঈদের আনন্দ ফুটিয়ে তুলতে এবং ঝুঁকি নিয়ে কাজ করা পুলিশ আর সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

সোমবার (২৫ মে) সকালে ঈদ উল ফিতরের নামাজের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশনে শতাধিক শিশু, জিরো পয়েন্টে দায়িত্বরত পুলিশ সদস্য ও প্রহরীদের হাতে রান্না করা সেমাই ও মাস্ক তুলে দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মনিরুল হাসান, সহকারী প্রক্টর হানিফ মিয়া ও আহসানুল কবীর পলাশ, বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহিম, ছাত্রলীগ নেতা মুজিবুর রহমান,সাদেক হুসেন টিপু,নেছারুল করিম,সৈয়দ আমিন হুসেন,ফরাজী সজিব,রায়হান রেজাসহ আরো অনেকে।

উল্লেখ্য,লকডাউনের শুরু থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় কর্মহীন দরিদ্র জনগোষ্ঠী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারী মাস্টার রোলের কর্মচারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। কৃষকদের ধান কেটে দেওয়া থেকে শুরু করে নানা কর্মসূচি নিয়ে সহায়তা করে আসছেন।

যতদিন এমন পরিস্থিতি থাকবে ততদিন ছাত্রলীগের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তারা।