নিউজটি শেয়ার করুন

পণ্য কিনতে ক্রেতাদের অপেক্ষা, টিসিবির পণ্য বিক্রি বন্ধ জানে না ক্রেতারা

সিপ্লাস প্রতিবেদক: নগরীর দামপাড়ার সামনে জড়ো হয়ে আছে কয়েক শতাধিক নারী পুরুষ। সকাল ৯টায় থেকে সাড়ে বারটা পর্যন্ত অপেক্ষা করছে তারা। এসময় দাড়িয়ে থাকা রফিক(৫৩) নামে এক ব্যক্তির কাছে জানতে চাইলে তিনি সিপ্লাসকে জানান, প্রতিদিন এখানে টিসিবির গাড়ি পণ্য বিক্রি করে। কিন্তু আজ সকাল ৯টা বাজে আমি আসছি কিন্তু তার আগেই এবং পরে অনেক মানুষ এসেছে। একবার উত্তর দিকে থাকায় আবার দক্ষিণ দিকে থাকায় কখন এই টিসিবির গাড়ি আসবে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে টিসিবির পণ্যের গাড়ির জন্য অপেক্ষা করছি আমরা।

সোমবার ( ১৯ জুলাই) নগরীর দামপাড়ার সামনে বেলা বারটা সময় এ দৃশ্য দেখা যায়।

টিসিবির পণ্য কিনতে আসা শিউলী, কাকলি, মুন্না, অজয়, বাবু, রাশেদ, জামাল ‍ও বৃদ্ধা ছকিনা বেগমসহ অনেকেই সিপ্লাসকে বলেন, আমরা সকাল থেকে দাড়িয়ে আছি কখন টিসিবির গাড়ি আসবে সে আশায়। কিন্তু সকাল গড়িয়ে দুপুর প্রায় একটা বাজে এখনও গাড়ির কোন দেখা নেই। মনে হচ্ছে আজকে আর আসবে না। তারা যে আজকে ট্রাকে করে পণ্য বিক্রি করবে না সেটা অন্তত তাদের ওয়েব সাইটে দিয়ে দিলে কিংবা প্রেসবিজ্ঞপ্তি দিলেই আজকে এত মানুষ এখানে এসে দাড়িয়ে থাকতে হতো না। এভাবে মানুষকে বিভ্রান্ত করার কোন দরকার আছে। তারা চাইলে অন্তত আজকে পর্যন্ত টিসিবির পণ্য বিক্রি করা যেতো।

টিসিবির সুত্রে জানা যায়, করোনা সংক্রমণের সময় ভোক্তাদের কম দামে পণ্য সরবরাহ করতে আবারও ট্রাক সেল চালু হয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। গত ৫ জুলাই থেকে ট্রাক সেল কার্যক্রম শুরু হয়ে চলবে আগামী ২৯ জুলাই পর্যন্ত। পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করে এ কার্যক্রম বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। উল্লেখ্য, এর আগে গত ৬ জুন টিসিবি সাশ্রয়ী মূল্যে সারা দেশে পণ্য বিক্রি শুরু করেছিল, যা চলে ১৭ জুন পর্যন্ত।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-উর্ধ্বতন কার্যনির্বাহী (অফিস প্রধান) জামাল উদ্দিন আহমেদ সিপ্লাসকে বলেন, ঈদুল আজহা উপলক্ষে আজ সোমবার( ১৯ জুলাই) থেকে পণ্য বিক্রি বন্ধ রয়েছে।