নিউজটি শেয়ার করুন

পটিয়া গাউসিয়া কমিটির সন্মেলন অনুষ্ঠিত

পটিয়া প্রতিনিধি: গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার বলেছেন, গাউছে পাকের আর্দশে উজ্জীবিত ও আওলাদে রাসূলের নির্দেশনায় আদর্শিক মুমিন তৈরীর পাঠশালা ও অরাজনৈতিক সংগঠন গাউছিয়া কমিটি বাংলাদেশ।

এ সংগঠনে কখনো কোন পদের জন্য প্রতিযোগিতা হয় না বরং যে যেই পদের জন্য উপযুক্ত তাকেই সেই পদে অভিষিক্ত করা হয়।

এছাড়াও আমি মনে করি গাউছিয়া কমিটির ভাইয়েরা কখনো পদের জন্য প্রতিযোগিতা নয়, আল্লাহর রাসূল ও গাউছে পাকের আদর্শ এবং হুজুর কেবলার নির্দেশিত পথে নিজেদের সর্বোচ্চ ত্যাগও স্বীকারে প্রস্তুত। আর তারা মনে প্রাণে হুজুর কেবলাকে খুশি ও রাজি করতে সব ধরনের লোভ লালসাকে বিসর্জন দিয়ে সাম্য মৈত্রী ও ঐক্যের অনুপম দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। যার ধারাবাহিকতা রক্ষায় ত্বরিকতের কাছে নিজের সব কিছু উৎসর্গ করতে পারলেই প্রকৃত মুমিন হওয়া সম্ভব।

তিনি আজ শনিবার রাতে পটিয়া পৌর সদরের বৈলতলী রোডস্থ খানাকাহ্ এ কাদেরিয়া সৈয়দিয়া তৈয়বিয়া মিলনায়তনে পটিয়া পৌরসভা গাউছিয়া কমিটির দ্বি-বার্ষিক কাউন্সিলের উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

কাউন্সিলর প্রস্তুতি কমিটির আহবায়ক আবু মহসিনের সভপতিত্বে ও সদস্য সচিব হাজী সাইফুল ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, পটিয়া পৌরসভার মেয়র ও পটিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা গাউছিয়া কমিটির সভাপতি আলহাজ্ব কমরুদ্দীন সবুর, আলহাজ্ব মুহাম্মদ ছগীর চৌধুরী, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ মাষ্ঠার, অধ্যাপক আবদুল মান্নান, সালাহ উদ্দিন, নেজামত আলী বাবুল, মোজাফফর আহামদ, মাহাবুবুল আলম, জাগির হোসেন, আবু সৈয়দ, আলহাজ্ব কাজী মুহাম্মদ দিদারুল আলম, আহমদ জামিল, আলহাজ্ব মওলানা আবুল কাসেম নূরী, মওলানা আবদুল মাবুদ আল কাদেরী, ছবীর আহমদ সওদাগর, এম.এ ছবুর, মুহাম্মদ আরাফাতুর রহমান, আলহাজ্ব আতাউর রহমান, মুহাম্মদ আলী আকবর, মুহাম্মদ হেলাল, মুহাম্মদ শহীদুর রহমান, মুহাম্মদ মাহবুবুল আলম, মুহাম্মদ জসীম উদ্দিন সওদাগর, আলহাজ্ব কাজী মুহাম্মদ জিল্লুর রহমান ও মুহাম্মদ ওমর ফারুক প্রমুখ।